কালভার্ট নির্মাণে রডের বদলে বাঁশ ব্যবহারের অভিযোগ ইউপি সদস্যের বিরুদ্ধে

ইসলাম টাইমস ডেস্ক: ময়মনসিংহের ফুলবাড়িয়ায় এলজিএসপি’র উন্নয়ন মুলক কাজে রডের বদলে বাঁশের কাবাড়ি ব্যবহার করার অভিযোগ উঠেছে ইউপি সদস্য মোহাম্মাদ আলী বিরুদ্ধে।

শনিবার (৪ জুলাই) উপজেলার আছিম পাটুলী ইউনিয়নের ৮নং ওয়ার্ডের ২টি কালভার্ট নির্মাণ কাজে রডের বদলে বাশ ব্যবহারের ছবি ভাইরাল হয়।

ইউনিয়ন পরিষদ সূত্রে জানা যায়, ২০১৮-১৯ অর্থ বছরের বরাদ্দ থেকে আছিম পাটুলী ইউনিয়নের ৮নং ওয়ার্ডে ২টি প্রকল্পে সাড়ে ৩ লাখ টাকা বরাদ্দ দেওয়া হয়।

২লাখ টাকা বরাদ্দে মোহাম্মদ আলী মেম্বারকে প্রকল্প কমিটির সভাপতি এবং দেড় লাখ টাকা বরাদ্দে রাশিদা মহিলা মেম্বার কে সভাপতি করা হয়। রাশিদার প্রকল্পের কাজ প্রায় শেষ।

সেখানে নাকি রড বা বাঁশ কোনটিই ব্যবহার করা হয়নি। আর মোহাম্মদ আলীর প্রকল্পে রডের বদলে বাঁশের কাবাড়ি (টুকরা) ব্যবহার করে শুক্রবার (৩ জুলাই) বন্ধের দিন নিচের অংশের ঢালাই শেষ করে। সামাজিক যোগাযোগ মাধ্যমে ছবি ভাইরাল হলে মেম্বারের দুই ছেলে লিটন ও রিপন শাবল (খন্তি) দিয়ে ঢালাই তুলে বাড়ীতে নিয়ে রাখে। ফলে সেই প্রকল্পে পরিদর্শক টিম কোন প্রকার ঢালাই পায়নি।

ইউপি সচিব জানিয়েছেন, প্রকল্পের কাজ চলাকালীন সময় এলজিইডি’র তদারকি কর্মকর্তা ও আমার উপস্থিত থাকার কথা। কিন্তু তারা নাকি বন্ধের দিন ঢালাই করেছে, যেটা মোটেও ঠিক নয়।

পরিদর্শন শেষে উপজেলা নির্বাহি অফিসার আশরাফুল ছিদ্দিক বলেন, প্রাথমিক তদন্তে ঘটনার সত্যতা পাওয়া গেছে। দোষীদের বিরুদ্ধে কি ব্যবস্থা গ্রহন করা হবে তা পরে জানানো হবে।

পূর্ববর্তি সংবাদউত্তেজনা বাড়িয়ে চীন সাগরে ঢুকল মার্কিন বিমানবাহী যুদ্ধজাহাজ
পরবর্তি সংবাদজুন মাসে সড়কে ২৯৭টি দুর্ঘটনায় ৩৬১ জন নিহত