লঞ্চ ডুবির ঘটনাকে পরিকল্পিত হত্যাকাণ্ড বলছেন নৌ প্রতিমন্ত্রী

ঘটনাস্থলে নৌ প্রতিমন্ত্রী (ছবি: ফোকাস বাংলা)

ইসলাম টাইমস ডেস্ক: বুড়িগঙ্গার শ্যামবাজারে লঞ্চডুবির ঘটনাকে পরিকল্পিত হত্যাকাণ্ড বলে মন্তব্য করেছেন নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। এছাড়া লঞ্চ ডুবির ঘটনায় মৃত প্রত্যেক যাত্রীর পরিবারকে দেড় লাখ টাকা ও তাৎক্ষণিকভাবে প্রত্যেকের দাফনের জন্য ১০ হাজার টাকা করে দেয়া হবে বলে জানিয়েছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী।

সোমবার (২৯ জুন) সকাল নয়টার দিকে সদরঘাটের কাঠপট্টি ঘাটে এই দুর্ঘটনাটি ঘটে। ঘটনার পরপরই ফায়ার সার্ভিস, কোস্টগার্ড, নৌ-পুলিশ, নৌ-বাহিনী, বিমানবাহিনীর হেকিপ্টার এবং র‌্যাব উদ্ধার কাজে যোগ দেয়।

বিজ্ঞাপন

বেলা সাড়ে ৩টার দিকে নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী ঘটনাস্থল পরিদর্শন শেষে সাংবাদিকদের বলেন, ‘আজকের ঘটনাটি অন্যান্য ঘটনা থেকে একেবারেই আলাদা। আমি সিসিটিভি ফুটেজ দেখেছি এবং দেখার পরে আমার কাছে মনে হয়েছে ঘটনাটি ইচ্ছাকৃতভাবে ঘটানো হয়েছে। এটা মনে হচ্ছে একটা হত্যাকাণ্ড।’

ঘটনা তদন্তে একজন যুগ্ম সচিবের নেতৃত্বে সাত সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে এবং কমিটিকে এক সপ্তাহের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে জানিয়ে খালিদ মাহমুদ বলেন, ‘তদন্তের পরে আমরা প্রয়োজনীয় আইনি ব্যবস্থা নেব।’

এদিকে এ ঘটনায় শোক জানিয়েছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী। এদিকে, এই ঘটনাকে পরিকল্পিত হত্যাকাণ্ড বলে জানিয়েছেন নৌ পরিবহন প্রতিমন্ত্রী। মৃত প্রত্যেকের পরিবারকে দেড় লাখ টাকা দেয়ার কথা জানিয়েছেন তিনি।

বিজ্ঞাপন