হত্যার দুইদিন পর হালুয়াঘাটের সেই যুবকের গলিত লাশ ফেরত দিল বিএসএফ

ইসলাম টাইমস ডেস্ক: ময়মনসিংহের হালুয়াঘাটে নিমান্ত এলাকায় বিএসএফ’র গুলিতে নিহত আব্দুল জলিলের (২৬) গলিত লাশ ফেরত দিয়েছে বিএসএফ।

বৃহস্পতিবার (২৫ জুন) দুপুর আড়াইটার দিকে উপজেলার গোবড়াকুড়া সিমান্ত এলাকায় পতাকা বৈঠকের মাধ্যমে বিজিবি’র কাছে লাশ হস্তান্তর করে বিএসএফ।

কড়ইতলী বিজিবি ক্যাম্পের কোম্পানি কমান্ডার আব্দুল মজিদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, মঙ্গলবার (২৩ জুন) ভোরে গোবড়াকুড়া সীমান্তের দুইশ গজ ভেতরে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে মানসিক ভারসাম্যহীন আব্দুল জলিল নিহত হয়।

আরো পড়ুন: পতাকা বৈঠকের পরও বাংলাদেশি যুবকের লাশ ফেরত দেয়নি বিএসএফ

তিনি আরও বলেন, ওই দিন বিকেল ৫টা থেকে সাড়ে ৫টা পর্যন্ত বাংলাদেশের গোবড়াকুড়া সীমান্তে দু’দেশের সীমান্ত কর্মকর্তাদের মধ্যে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। তখন বিএসএফ বলে ওইদিন কিছু বাংলাদেশি রাতে সীমান্ত অতিক্রম করে ভারতে প্রবেশ করার চেষ্টা করলে বিএসএফ’র গুলিতে আব্দুল জলিল নিহত হয়।

পরদিন বুধবার (২৪ জুন) ময়নাতদন্ত শেষে লাশ ফেরত দেয়ার কথা থাকলেও ওইদিন লাশ ফেরত দেয়নি। পরে বুহস্পতিবার (২৫ জুন) দুপুর আড়াইটার দিকে আব্দুল জলিলের গলিত লাশ ফেরত দেয় বিএসএফ। নিহত আব্দুল জলিল উপজেলার গোবড়াকুড়া ইউনিয়নের মানিক মিয়ার ছেলে। নিহতের লাশ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে বলেও জানান তিনি।
পূর্ববর্তি সংবাদচিকিৎসা সরঞ্জামাদি সরবরাহে কোটি টাকা আত্মসাতের অভিযোগ দুদকের
পরবর্তি সংবাদসরকারের প্রস্তুতির অভাবে করোনার প্রাদুর্ভাব রোধ করা যায়নি: খেলাফত মজলিস