স্বাস্থ্যবিধি মেনে দেশবাসীকে ঘরে থাকার আহ্বান খালেদা জিয়ার

ইসলাম টাইমস ডেস্ক: করোনাভাইরাস মহামারি প্রতিরোধে ‘দেশবাসীকে ঘরে থাকার এবং বিশ্ব স্বাস্থ্য সংস্থার বিধি মেনে চলার’ আহ্বান জানিয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

সোমবার ঈদের দিন রাতে বিএনপির স্থায়ী কমিটির সদস্যদের সঙ্গে সাক্ষাতের পরে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই বার্তা সাংবাদিকদের জানান। তিনি বলেন, ‘আপনাদের মাধ্যমে উনি (খালেদা জিয়া) দেশবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন। রাত সাড়ে ৭টা থেকে ৯টা পর্যন্ত গুলশানের বাসভবন ‘ফিরোজা’র দোতলায় এই সাক্ষাত হয়।

গত ২৫ মার্চ সরকারের নির্বাহী আদেশে ৬ মাসের সাজা স্থগিত করে মুক্ত হওয়ার পর স্থায়ী কমিটির সদস্যদের দলীয় প্রধানের সাথে এটি প্রথম সাক্ষাত।

মির্জা ফখরুল বলেন, এই যে মহাসংকট করোনাভাইরাস মহামারি সমস্ত স্বাস্থ্য বিধি মেনে মোকাবিলা করার জন্য দলের নেতা-কর্মীদের প্রতি ম্যাডাম আহ্বান জানিয়েছেন। দেশবাসীর প্রতিও তিনি আহ্বান জানিয়েছেন যে, বাড়িতে থাকুন, একটু কষ্ট করুন। বাড়িতে থেকেই এই সংক্রামককে প্রতিরোধ করতে হবে—এ কথা তিনি বার বার বলেছেন। তিনি আহ্বান জানিয়েছেন, জনগণ যেন ঘরে থাকে এবং এই মহামারিকে প্রতিরোধ করবার জন্য বিশ্ব স্বাস্থ্য সংস্থার যেসব বিধান দেয়া হয়েছে তা যেন তারা মেনে চলে।

বিএনপি মহাসচিব বলেন, সেই সঙ্গে তিনি সন্তুষ্টিও প্রকাশ করেছেন যে, এত প্রতিকূল অবস্থার মধ্যেও বিএনপির নেতা-কর্মীরা দুর্গত মানুষের পাশে দাঁড়াতে চেষ্টা করেছেন।

পূর্ববর্তি সংবাদমক্কা বাদে সব শহরের লকডাউন তুলে নেয়ার ঘোষণা সৌদি সরকারের
পরবর্তি সংবাদবাংলাদেশের জন্য আরও কঠিন সময় আসছে: ওবায়দুল কাদের