করোনার দুর্যোগে আমরা ঈদ উদযাপন করতে পারছি না: রিজভী

ইসলাম টাইমস ডেস্ক: বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, আজ ঈদুল ফিতরের দিন। এই দিনে জাতীয় কবির জন্মদিন। দুটিই আমাদের জন্য আনন্দের, কিন্তু আমরা বর্তমান দুর্যোগে অসংখ্য ক্ষুধার্ত মানুষের দিকে তাকিয়ে ঈদের আনন্দ যেমন সেইভাবে উদযাপন করতে পারছি না, তেমনি কবির জন্মদিনের কর্মসূচিও সেভাবে পালন করা সম্ভব হচ্ছে না।

আজ সকালে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২১তম জন্মবার্ষিকী উপলক্ষে কবির মাজার জিয়ারতকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থা-জাসাস এর পক্ষ থেকে পুস্পস্তবক অর্পণ ও ফাতেহা পাঠের আয়োজন করা হয়।

রিজভী বলেন, বর্তমানে বিশ্বব্যাপী করোনাভাইরাসের অভিঘাত, এর ওপর বাংলাদেশের দক্ষিণাঞ্চলে আম্ফান সুপার সাইক্লোনের তান্ডবে বাংলাদেশ এক ঘোর দুর্দিন অতিক্রম করছে। করোনার আগ্রাসনে মানুষের জীবন যাচ্ছে, আক্রান্ত হচ্ছে হাজার হাজার মানুষ। আর এদিকে আম্ফানের আঘাতে মানুষের জীবনহানিসহ বাড়িঘর ও সহায়-সম্পদ সবকিছু লন্ডভন্ড হয়ে গেছে। বিদ্যমান এই দুর্বিষহ ও দুঃখজনক পরিস্থিতি মোকাবেলা করতে মানুষকে জেগে উঠতে অভয় যোগাবে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের গান ও কবিতা।

পূর্ববর্তি সংবাদনতুন সূর্যের উদয়ে এই অমানিশা একদিন কেটে যাবে: তথ্যমন্ত্রী
পরবর্তি সংবাদকরোনা বিধ্বস্ত যুক্তরাষ্ট্রে মৃত্যু এক লাখ ছুঁই ছুঁই