টাঙ্গাইলে ত্রাণের নামে টাকা হাতিয়ে নেওয়ায় তিনজনকে জরিমানা

অর্থদণ্ডপ্রাপ্তদের দু’জন, ছবি: সংগৃহীত

ইসলাম টাইমস ডেস্ক: টাঙ্গাইলের ভূঞাপুরে ত্রাণ দেওয়ার কথা বলে তাঁত শ্রমিকদের কাছ থেকে চাঁদা টাকা তুলে হাতিয়ে নেওয়ার অভিযোগে তিনজনকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

শুক্রবার (২২ মে) দুপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আসলাম হোসাইন ইউএনও কার্যালয়ে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে এ জরিমানা করেন।

ভ্রামউপজেলা তাঁত শ্রমিক সমিতির সভাপতি ও মাটিকাটা গ্রামের আমির আলীর ছেলে আবুল কালাম আজাদ, পলশিয়া গ্রামের আলিমুদ্দিনের ছেলে মোগডম আলী ও মাটিকাটা গ্রামের মৃত আবুল কাশেমের ছেলে নাজমুল।

এর মধ্যে আজাদকে ৩০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে ২৫ দিনের জেল, মোগডম আলীকে ২৫ হাজার টাকা জরিমানা, অনাদায়ে ২০ দিনের জেল এবং নাজমুলকে এক হাজার টাকা জরিমানা করা হয়।

জানা গেছে, উপজেলার তাঁত শ্রমিক সমিতির সভাপতি ও তার লোকজন মিলে শ্রমিকদের ত্রাণ দেওয়ার কথা বলে জনপ্রতি ৫০-১০০ টাকা করে চাঁদা তোলেন। পরে আর ত্রাণ না দিয়ে সেই টাকা তারা নিজেরাই ভাগবাটোয়ারা করে নেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মো. আসলাম হোসাইন বলেন, তাঁত শ্রমিকদের মাঝে উপজেলা প্রশাসন ত্রাণ বিতরণ করেছে। কিন্তু তাঁত শ্রমিক সমিতির সভাপতি আবুল কালাম আজাদসহ ওই তিনজন তাঁত শ্রমিকদের কাছ থেকে ত্রাণ দেওয়ার কথা বলে টাকা তুলে আত্মসাৎ করেন। খবর পেয়ে তাদের ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে বিভিন্ন অংকের জরিমানা করা হয়। এছাড়া উপজেলা তাঁত শ্রমিক সমিতির কমিটি বাতিলের জন্য তাঁত বোর্ডের লিয়াজোঁ কর্মকর্তাকে নির্দেশ দেওয়া হয়েছে।

পূর্ববর্তি সংবাদহংকংয়ে বিতর্কিত আইন চালু করছে চীন, স্বায়ত্তশাসন খর্বের আশঙ্কায় বিক্ষোভ
পরবর্তি সংবাদসংকটকালে নিরবে নিভৃতে মানবতার সেবায় নিয়োজিত আরো বহু উদ্যোগী