ঈদে ব্যক্তিগত গাড়িতে বাড়ি ফিরতে বাধা নেই: র‌্যাব ডিজি

ইসলাম টাইমস ডেস্ক: করোনাভাইরাসের সংক্রমণ এড়াতে গণপরিবহন বন্ধ থাকলেও ব্যক্তিগত গাড়িতে ঈদের দু’দিন আগে ঢাকার দুই প্রবেশ পথ প্রাইভেটকার ও মাইক্রোবাসের জন্য খুলে দেয়া হয়েছে বলে জানিয়েছে পুলিশ। ফলে ঈদের আগে বাড়ি ফিরতে প্রাইভেটকার ও মাইক্রোবাসসহ ব্যক্তিগত যানবাহনে বাধা কাটল।

সরকারের উচ্চ পর্যায়ের নির্দেশনায় রাজধানীর গাবতলী এবং যাত্রাবাড়ী এলাকায় বৃহস্পতিবার (২১ মে) দিবাগত রাত থেকেই প্রাইভেটকার ও মাইক্রোবাস চলাচলে বাধা দেয়া হচ্ছে না।

শুক্রবার (২২ মে) দুপুরে অনলাইন সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে র‌্যাব মহাপরিচালক চৌধুরী আবদুল্লাহ আল মামুন এসব কথা বলেন।

র‌্যাব ডিজি বলেন, ঈদ উপলক্ষ কেউ যেন গণপরিবহন ব্যবহার করতে না পারে সে বিষয়ে নজদারি করবে র‌্যাব। এছাড়া ঈদে দেশের সার্বিক আইনশৃঙ্খলা যেন ঠিক থাকে সেদিকেও সতর্ক আছে র‌্যাব।

এদিকে আজ শুক্রবার সকাল থেকে ঢাকায় প্রবেশ মুখে পুলিশের চেকপোস্ট তুলে নেয়া হয়।

এ বিষয়ে পুলিশের পক্ষ থেকে জানানো হয় গতকাল বৃহস্পতিবার সরকারের উচ্চমহল থেকে এ ধরনের একটি মৌখিক নির্দেশনা দেয়া হয়েছে যে, ব্যক্তিগত গাড়িতে চলাচল করা যাবে। কেউ গণপরিবহন নয় ব্যক্তিগত গাড়িতে করে ছুটিতে জরুরি কাজের জন্য বা  গ্রামের বাড়ি যেতে পারবে। তাদের বাধা না দিতে পুলিশকে সরকারের পক্ষ থেকে নির্দেশ দেয়া হয়েছে।

পূর্ববর্তি সংবাদঘূর্ণিঝড় আম্ফানে নিহতের সংখ্যা বেড়ে ২২
পরবর্তি সংবাদ৩০ হাজার ছাড়াল শনাক্তের সংখ্যা, নতুন মৃত্যু ২৪ জনের