ধর্মীয় অঙ্গনকে নিশানা বানানোর চেষ্টা নিন্দনীয়: পাক শীর্ষ আলেমদের বিবৃতি

-ছবি: জিও নিউজ

ইসলাম টাইমস ডেস্ক: করোনার সময়ে শ্রেণী বৈষম্য ও ধর্মীয় অঙ্গনকে নিশানা বানানোর চেষ্টা নিন্দনীয় বলে জানিয়েছেন মুফতি তাকি উসমানীসহ বেফাকুল মাদারিসিল আরাবিয়া পাকিস্তানের শীর্ষ আলেমরা।

এক যৌথ বিবৃতিতে বেফাকুল মাদারিসিল আরাবিয়া পাকিস্তানের আলেমরা এ কথা বলেন।

বেফাকুল মাদারিসিল আরাবিয়া পাকিস্তানের পক্ষ থেকে যৌথ বিবৃতিতে মুফতি মুহাম্মদ রফী উসমানী, মুফতি তাকি উসমানী, মাওলানা ড. আব্দুর রাজ্জাক ইস্কানদার, মাওলানা আনওয়ারুল হক, মাওলানা মোহাম্মদ হানিফ জালান্দার ও অন্যান্য আলেমরা বলেছেন, করোনা পরিস্থিতিকে ঘিরে শ্রেণী বৈষম্য ও অমানবিকতার শিকার হচ্ছে মানুষ। এই সময়ে মসজিদ, মাদরাসা ও ধর্মীয় অঙ্গনকে ঘিরে অপ্রীতিকর ঘটনা ঘটছে, একে দুঃখজনক উল্লেখ করেন বেফাকুল মাদারিসিল আরাবিয়া পাকিস্তানের শীর্ষ আলেমরা।

বিবৃতিতে আলেমরা আরো বলেন, করোনা ভাইরাসকে হাতিয়ার হিসাবে ব্যবহার করে তাবলিগের বিরুদ্ধে বিদ্বেষ ছড়ানো হয়েছে, এটা কোনভাবেই গ্রহণযোগ্য হতে পারে না। এছাড়া ইতিকাফে নিয়ন্ত্রণের মাধ্যমে সরকার পরিস্থিতি উত্তেজনাকর করে তোলার চেষ্টা করছে বলে উল্লেখ করা হয় বিবৃতিতে।

বিবৃতিতে আরো বলা হয়, ইসলাম কখনো শ্রেণী বৈষম্যের অনুমোদন দেয় না। ধর্মীয় নেতৃবৃন্দ সব সময়ের মতো এখনও শ্রেণী বৈষম্য বিস্তারের বিরুদ্ধে রুখে দাঁড়াবেন উল্লেখ করে বেফাকুল মাদারিসিল আরাবিয়া পাকিস্তানের শীর্ষ আলেমরা বলেন, ধর্মীয় অঙ্গনের মানুষদের ঐক্যবদ্ধ হওয়া সময়ের দাবী।

এসময় আলেমরা আরো বলেন, পাকিস্তানকে ধর্মনিরপেক্ষ ও সাম্প্রদায়িক বিদ্বেষপূর্ণ দেশ হিসেবে উপস্থাপনের চেষ্টা করা হচ্ছে। একে পাকিস্তান প্রতিষ্ঠার উদ্দেশ্য ও ঐতিহ্যের পরিপন্থি উল্লেখ করা হয় বিবৃতিতে।

করোনার সময়ে মানুষ যেন শ্রেণী বৈষম্যের শিকার না হয় এবং ধর্মীয় অঙ্গনকে নিশানা বানানো না হয় সেদিকে সরকারের সজাগ দৃষ্টি রাখার আহ্বান জানানো হয় বেফাকুল মাদারিসিল আরাবিয়া পাকিস্তানের পক্ষ থেকে ।

ডেইলি জং অবলম্বনে: মেহমেদ আল ফাতিহ

পূর্ববর্তি সংবাদবুধবার দিনজুড়ে কলকাতা শহর তছনছ করতে পারে আম্পান
পরবর্তি সংবাদকুমিল্লায় ১৯ হাজার ইয়াবা ট্যাবলেটসহ গ্রেফতার ৩