কার্বাইড দিয়ে পাকানো হচ্ছে আম

ইসলাম টাইমস ডেস্ক : মৌসুমের আগেই অপরিপক্ক আম বাগান থেকে তুলে কার্বাইড দিয়ে পাকানো হচ্ছে। এক শ্রেণির ব্যবসায়ী বেশি দামের আশায় এই কাজটি করছেন।

কার্বাইড দিয়ে আম পাকানো এবং মেয়াদোত্তীর্ণ পচা খেজুর পুনরায় প্যাকেটজাত করে বিক্রয় করার অভিযোগে রাজধানীর বাদামতলীতে ১২টি আড়তে অভিযান চালিয়ে ৪১ লাখ টাকা জরিমানা এবং তিনজনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। এ ছাড়া অভিযানে ৪০ টন আম এবং চার টন খেজুর জব্দ করা হয়েছে। এ সময় চারটি আড়ত সিলগালা করে দেয় র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

র‌্যাবের আইনও গণমাধ্যম শাখার সহকারী পরিচালক সুজয় সরকার বলেন, রবিবার সকাল ৯টা থেকে শুরু করে দুপুর ৩টা পর্যন্ত এই অভিযান চালানো হয়।

অভিযানে নেতৃত্ব দেওয়া র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম বলেন, আড়তের আম গুলো বাইরে থেকে দেখতে হলুদ টসটসে কিন্তু ভেতরে একদম অপরিপক্ক। যে আমগুলো বিক্রি করা হচ্ছিল সেগুলো বাজারে আসতে আরও ১০ থেকে ১৫ দিন অপেক্ষা করতে হতো।

তিনি বলেন, র‌্যাব ও কৃষি সম্প্রসারণ অধিদফতরের সহযোগিতায় যৌথভাবে এই অভিযান চালানো হয়। অভিযানে ৪০ টন আম এবং ৪ টন খেজুর জব্দ করা হয়। এ সময় চারটি আড়ত সিলগালা করে দেয়া হয়।

পূর্ববর্তি সংবাদভারতে যাত্রীবাহী ট্রেন চলাচল ফের শুরু হতে যাচ্ছে
পরবর্তি সংবাদক্ষমার মাস : আসুন ক্ষমার অভ্যাস করি এবং ক্ষমা প্রার্থনা করি