‘করোনা ভাইরাস আল্লাহ তাআলার পক্ষ থেকে সতর্ক সংকেত’

ইসলাম টাইমস ডেস্ক: করোনা ভাইরাস আল্লাহ তা’আলার পক্ষ থেকে সতর্ক সংকেত। এ ভাইরাস ঘটিত সংকট থেকে দুনিয়ার সকল মানুষই সতর্ক হওয়ার বার্তা গ্রহণ করতে পারেন। যারা অবিশ্বাসী এবং অমুসলিম তাদের জন্যও এতে সতর্কবার্তা রয়েছে, সতর্কবার্তা রয়েছে গাফেল মুসলমানদের জন্যও।

এসব কথা বললেন, নিউইয়র্ক শরিয়া বোর্ডের চেয়ারম্যান, বাইতুল হামদ ইনস্টিটিউটের প্রধান পরিচালক শায়খ মুফতি জামাল উদ্দিন। দশম রমজানের রাতে ইসলাম টাইমসকে তিনি এসব কথা বলেন।

বিজ্ঞাপন

শায়খ মুফতি জামাল উদ্দিন বলেন, অবিশ্বাসীরা তাদের জাগতিক শক্তি ও প্রাচুর্য নিয়ে যে অহংকার করত, করোনা ভাইরাসের বিপর্যয়ের সামনে তারা আজ অসহায়। তাদের অনেকেই বুঝতে পারছে, এক আল্লাহ তাআলার শক্তির সামনে মানুষের শক্তি কিছুই না। হেদায়াত গ্রহণের একটি বড় বার্তা এ ঘটনায় তারা পাচ্ছে।

নিউইয়র্কের পরিস্থিতি বর্ণনা করে তিনি বলেন, এখানে অবস্থা এমন যে সব রোগী হাসপাতালে বিছানা পাচ্ছেন না। শৃঙ্খলাপূর্ণভাবে চিকিৎসা দেওয়াও সম্ভব হচ্ছে না। সেখানকার দ্বীনদার অনেক মুসলমান এবং বাংলাদেশি মুসলিম কম্যুনিটির অনেক সদস্য অসুস্থ, যারা সবার কাছেই দোয়া চেয়েছেন।

দাওয়াত ও তাবলীগের পুরনো ও প্রবীণ মুরুব্বী মুফতি জামাল উদ্দিন আরও বলেন, করোনা ভাইরাসের এ পরিস্থিতিতে আমল থেকে দূরে থাকা গাফেল মুসলমানদেরও সতর্কবার্তা গ্রহণ করা উচিত। গুনাহ  ও পাপাচারের রাস্তা ছেড়ে এক আল্লাহর জন্য ইবাদতের পথে সবার ফিরে আসার সময় এখন। এই মোবারক রমজানে সবার জন্য সবার দোয়ার আমল জারি রাখার আহ্বান জানান তিনি।

বিজ্ঞাপন