করোনা মোকাবেলায় সরকারের ব্যবস্থাপনা অপ্রতুল: রিজভী

ইসলাম টাইমস ডেস্ক: বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী অভিযোগ করেছেন করোনা মোকাবেলায় সরকারের ব্যবস্থাপনা অপ্রতুল। আর তাদের অন্যায়ের প্রতিবাদ করলে সরকার সমস্যা তৈরি করছে বলেও তার অভিযোগ।

শনিবার (২ মে) ঢাকা মহানগর যুবদল উত্তরের সভাপতি এসএম জাহাঙ্গীর হোসেনের উদ্যোগে উত্তরখান থানায় ত্রাণ বিতরণের সময় তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, সরকারের অন্যায়-অনিয়মের প্রতিবাদ করলেই সমস্যা। করোনা মোকাবিলায় সরকারের ব্যবস্থাপনা অপ্রতুল। মুগদা জেনারেল হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক এ ধরনের একটা সত্য কথা বলাতে তাকে বরখাস্ত করা হয়েছে। অনেক ডাক্তারকে বহিষ্কার করা হয়েছে। অথচ করোনায় বেশি আক্রান্ত হয়েছেন ডাক্তার, নার্স, স্বাস্থ্যকর্মীরা।

বিশ্বের ২১০টি দেশে করোনা মহামারি ছড়িয়েছে উল্লেখ করে তিনি বলেন, এ রকম মহামারি আমরা কখনও দেখিনি এবং গল্পেও শুনিনি। এই পরিস্থিতিতে সরকারের যে প্রস্তুতি নেওয়ার দরকার ছিল, তারা তা নেয়নি। প্রতিদিনই করোনা আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বাড়ছে।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব আরও বলেন, অনেক আগেই সরকারের লকডাউন করা উচিত ছিল। বাড়িতে বাড়িতে খাদ্য পৌঁছে দেওয়ার দরকার ছিল। আগাম প্রস্তুতির কারণে ভিয়েতনাম, ভুটানসহ কয়েকটি দেশে করোনাভাইরাস আক্রমণ করতে পারেনি। আমাদেরও যথেষ্ট সময় ছিল, কিন্তু সরকার অন্য জায়গায় মনোযোগ দেওয়ায়, করোনা এখন মহামারি আকার ধারণ করছে।

পূর্ববর্তি সংবাদগাজীপুরে নবজাতক বিক্রি করে হাসপাতালের বিল পরিশোধ!
পরবর্তি সংবাদহৃদরোগ হাসপাতালের ১১ চিকিৎসকসহ ৪২ স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত