করোনা সংকটে আশা জাগানিয়া সংবাদ প্রকাশ করুন: তথ্যমন্ত্রী

ইসলাম টাইমস ডেস্ক:  দুর্যোগের মধ্যে আশা জাগানিয়া সংবাদ পরিবেশন করে মানুষকে জীবনসংগ্রামে টিকিয়ে থাকার মনোবল যোগাতে সংবাদ মাধ্যমের প্রতি আহ্বান জানিয়েছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ।

বৃহস্পতিবার (৩০ এপ্রিল) দুপুরে সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে নিউজ পেপার ওনার্স  অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ  (নোয়াব)এর প্রতিনিধিদের সঙ্গে মতবিনিময়কালে মন্ত্রী একথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, ‘আশাই মানুষকে ভবিষ্যতের দিকে নিয়ে যায়। আশাই মানুষকে জীবনসংগ্রামে টিকিয়ে রাখে। সেজন্যই আমি সেই সংবাদগুলো প্রকাশের অনুরোধ জানাবো, যে সংবাদগুলো মানুষের মাঝে আশা জাগাবে। মানুষকে জানাবে যে, আগামীতে সব অন্ধকার কেটে গিয়ে সুদিন আসবে।’

সংবাদপত্রের মালিকদের উদ্দেশে তিনি বলেন, ‘আপনারা চেষ্টা করবেন, যাতে করে ইতিবাচক সংবাদগুলো বেশি করে আসে। এই সময়ে ইতিবাচক সংবাদগুলো খুব জরুরি। কারণ, হতাশাগ্রস্ত, শঙ্কিত মানুষেরা ভবিষ্যত নিয়ে ভীষণভাবে চিন্তিত। এই সময়ে মানুষকে আশাবাদী করে তোলা আমাদের দায়িত্ব।’ মন্ত্রী বলেন, ‘সংবাদ মাধ্যম ও সরকার আরও ঘনিষ্ঠভাবে কাজ করবে। কেননা, আমাদের সম্মিলিত লক্ষ্য জাতিকে এগিয়ে নিয়ে যাওয়া।’

অনুষ্ঠানে তথ্যসচিব কামরুন নাহার, নোয়াব সভাপতি এ কে আজাদ এবং অ্যাসোসিয়েশনের সদস্যদের মধ্যে মতিউর রহমান, মাহফুজ আনাম, তারিক সুজাত, শাহ হোসেন ইমাম, নঈম নিজাম, আলতামাশ কবির মিশু প্রমুখ উপস্থিত ছিলেন।

পূর্ববর্তি সংবাদকরোনায় রমযান: মক্কা ও মদিনায় ঘরে ঘরে ইফতার পৌঁছে দিচ্ছে হারামাইন কর্তৃপক্ষ
পরবর্তি সংবাদকরোনা পরিস্থিতিতে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে কওমি মাদরাসায় ৮ কোটি টাকা প্রদান