ক্ষমতা বাঁচাতে বিরোধী দলের সঙ্গে আঁতাত নেতানিয়াহুর

ইসলাম টাইমস ডেস্ক: ক্ষমতা আঁকড়ে ধরে রাখতে শেষ পর্যন্ত বিরোধী দলের সঙ্গে আঁতাত করলেন ইহুদিবাদী সন্ত্রাসী রাষ্ট্র ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু।

প্রধান রাজনৈতিক প্রতিদ্বন্দ্বী ও সাবেক সেনাপ্রধান জেনারেল বেনি গান্তজের সঙ্গে জরুরি ঐকমত্যের সরকার গঠন করার পর নেতানিয়াহু আবারও তার ক্ষমতা নিশ্চিত করলেন। খবর নিউইয়র্ক টাইমসের।

নেতানিয়াহু গত ১১ বছর ধরে ইসরাইলের প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করছেন। এ সময় তার বিরুদ্ধে দুর্নীতির তিনটি মামলা হয়েছে। এ ছাড়া ঘুষ, প্রতারণা এবং বিশ্বাস ভঙ্গের অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। এগুলো নিয়ে নেতানিয়াহুর বিচার চলছে।

জরুরি সরকার গঠনের ফলে ইসরাইলে এক বছর ধরে চলে আসা রাজনৈতিক অচলাবস্থার আপাতত অবসান হলো। এর মাধ্যমে ইসরাইলে নতুন সংসদ নির্বাচনও এড়ানো গেল।

সরকার গঠন করার ব্যাপারে নেতানিয়াহু ও বেনি গান্তজ যৌথ বিবৃতিতে বলেছেন, তাদের মধ্যে তিন বছরের জন্য চুক্তি হয়েছে। তবে প্রাথমিকভাবে আগামী ছয় মাসের জন্য জরুরি সরকার গঠন করা হলো।

চুক্তি স্বাভাবিকভাবে এগিয়ে গেলে প্রথম দেড় বছর নেতানিয়াহু প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করবেন এবং পরের দেড় বছরের জন্য বেনি গান্তজ প্রধানমন্ত্রী হবেন।

পূর্ববর্তি সংবাদসন্তানের খাবার কিনতে নিজের চুল বিক্রি করলেন মা
পরবর্তি সংবাদকরোনায় আরও ১০ জনের মৃত্যু, শনাক্ত ৩৯০