করোনা মোকাবেলায় জাতীয় ঐক্য জরুরি : রিজভী

ইসলাম টাইমস ডেস্ক: করোনা ভাইরাস মহামারি মোকাবিলায় জাতীয় ঐক্য দরকার বলে দাবি করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।

আজ রবিবার দুপুরে এক অনুষ্ঠানে এ দাবি করেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।

তিনি বলেন, এই মহামারি মোকাবিলায় জাতীয় ঐক্য দরকার। জাতীয় ঐক্যের জন্য দুঃস্থ-কর্মহীন মানুষের পক্ষে আমাদের দাঁড়াতে হবে। আমরা কারো বিরুদ্ধে সমালোচনা করতে চাই না। আমরা যেটা সঠিক যে ঘটনা, সঠিক যে পরিস্থিতি সেটা তুলে ধরতে চাই। আমরা সামাজিক দূরত্ব বজায় রেখেই সাধারণ মানুষের সেবায় নিয়োজিত থাকবো।

এসময় জিয়াউর রহমান ফাউন্ডেশন ও ডক্টরস অ্যাসোসিয়েশন (ড্যাব) এর উদ্যোগে ধানমন্ডির গণস্বাস্থ্য নগর হাসপাতালের চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের মধ্যে পিপিই প্রদান করেন রিজভী আহমেদ।

রিজভী বলেন, আজকে কৃষি মার্কেট, কৃষিপণ্য পরিবহন খুবই গুরুত্বপূর্ণ। মানুষ না খেয়ে থাকবে। এটা সব মানুষের জন্য জরুরি। এই খাদ্যপণ্য পরিবহনের জন্য সেনাবাহিনীসহ আইন-শৃঙ্খলা বাহিনীকে দায়িত্ব দেয়া হোক। এই পরিস্থিতি মোকাবিলার জন্য তাদের দায়িত্ব দেয়া হোক।

রিজভী অভিযোগ করে বলেন, আজকে ভিক্ষুকরা ফুটপাতের মধ্যে খাবার খুঁজে বেড়াচ্ছে, চট্টগ্রামের ত্রাণের ট্রাক লুট হয়েছে, ঢাকা-নারায়ণগঞ্জ যে মহাসড়ক সেখানে মানুষ অবরোধ করে রেখেছে খাবারের জন্য। কী দুর্বিষহ অবস্থা? ক্ষুধার জ্বালায় মানুষ একটা ভয়ঙ্কর রকম অবস্থায় আছে।

রিজভী আরও বলেন, চাল চুরির হিড়িক পড়ে গেছে। তেল পাওয়া যাচ্ছে আওয়ামী লীগের নেতাদের বাড়ির খাটের নিচ থেকে। ক্ষমতাসীন দলের একজন নেতা মহিলা মেম্বার তিনি ভিক্ষুকের টাকা মেরে দিচ্ছেন। এটা কী ধরনের কথা। আসলে দায়িত্বশীল সরকার নেই বলে, জবাবহদিহি সরকার নেই বলে এসব অপকর্ম হচ্ছে।

এসময় আরো উপস্থিত ছিলেন জিয়াউর রহমান ফাউন্ডেশনের অধ্যাপক মোর্শেদ হাসান খান, ড্যাবের সভাপতি অধ্যাপক হারুন অর রশিদ, যুগ্ম মহাসচিব ডা. পারভেজ রেজা কাকন, ডা. শাহ আমানুল্লাহ, ডা. খালেকুজ্জামান দীপু, ছাত্রদলের রাকিবুল ইসলাম রাকিব, আমানুল্লাহ আমান ও বেসরকারি মেডিকেল ও ডেন্টাল কলেজ ছাত্রদলের সভাপতি ডা. এএসএম রাকিবুল ইসলাম আকাশ প্রমুখ।

পূর্ববর্তি সংবাদত্রাণের জন্য বিক্ষোভে বিএনপির ইন্ধন সংক্রান্ত সংবাদ প্রত্যাহার বাসসের
পরবর্তি সংবাদ‘আইসিইউতে ভালো ফল পাওয়া যায়নি , ৯ রোগীর ৮ জনেরই মৃত্যু’