শেরপুরে কর্মহীন মানুষের বাড়িতে খাদ্যসামগ্রী পৌঁছাচ্ছে প্রশাসন

ইসলাম টাইমস ডেস্ক : শেরপুর কর্মহীন মানুষের বাড়িতে গিয়ে খাদ্যসামগ্রী পৌঁছাচ্ছেন উপজেলা নির্বাহী কর্মকর্তারা (ইউএনও)। এলাকায় এলাকায় গিয়ে কর্মহীন দরিদ্র-অসহায় মানুষের বাড়ি বাড়ি ঘুরে চাল-ডাল, আটা, লবন-তেল ও সাবান বস্তাভর্তি করে পৌঁছে দিচ্ছেন তারা। ২৮ মার্চ শনিবার বিকেল ও রাতে জেলা প্রশাসক আনার কলি মাহবুব-এর নির্দেশে ৫ উপজেলার ইউএনও অন্যান্য কর্মকর্তাদের সাথে নিয়ে এসব খাদ্যসামগ্রী বিতরণ করেন।

খাদ্যসামগ্রী পেয়ে খুশি নিন্মআয়ের কর্মহীন মানুষরা। কেউ কেউ বলেছেন, কাজ-কাম নাই। ঘরতে বাইর হইতে পারি না। কী খামু, কার কাছে যামু, কোথায় পামু, এনিয়া খুবই চিন্তায় আছিলাম। আল্লায় অহন একটা ব্যবস্থা করছে। আমগরে জন্য খুব ভালো হইছে। সরকার এবং প্রশাসনের কর্মকর্তাদের প্রতিও তারা কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

জেলা প্রশাসন সূত্রে জানা যায়, তাৎক্ষণিক মানবিক সহায়তা হিসেবে জেলায় আরও ১০০ মে.টন চাল ও নগদ ২ লাখ টাকা বরাদ্দ প্রদান করা হয়েছে। করোনাভাইরাস সংক্রমণ রোধকল্পে উদ্ভুত পরিস্থিতি মোকাবেলায় দুর্যোগ ও ত্রাণ মন্ত্রনালয় থেকে ২৮ মার্চ শনিবার এ বরাদ্দ দেওয়া হয়। এর আগে প্রথম দফায় বরাদ্দ পাওয়া গেছে ১০০ মে.টন চাল ও নগদ ৭ লাখ টাকা। এ নিয়ে দুই দফায় মোট ২০০ মে.টন চাল ও ৯ লাখ টাকা প্রদান করেছে দুর্যোগ ও ত্রাণ মন্ত্রনালয়। ইতিমধ্যে জেলার ৫টি উপজেলায় ১১১ মে.টন চাল ও ৫ লাখ ১৫ হাজার টাকা উপ- বরাদ্দ দেওয়া হয়েছে।

বরাদ্দ পাওয়ার পর পরই শনিবার বিকেল থেকে খাদ্য সহায়তা প্রদান শুরু করেছেন প্রশাসনের কর্মকর্তারা। বিতরণের সময় সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী কর্মকর্তারা ছাড়াও পিআইও, নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং পুলিশ ও আনসার সদস্যরা উপস্থিত ছিলেন।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এবিএম এহছানুল মামুন জানিয়েছেন, এদিন শেরপুর সদর উপজেলায় ২০টি, নালিতাবাড়ী উপজেলায় ১৫টি, নকলা উপজেলায় ১৫টি, শ্রীবরদী উপজেলায় ১৫টি এবং ঝিনাইগাতী উপজেলার ১০ টি দরিদ্র-অসহায় পরিবারকে মানবিক সহায়তা হিসাবে চাল-ডাল, আলু, তেল-লবণ ও সাবান প্রদান করা হয়।

শেরপুর সদর উপজেলা নির্বাহী অফিসার মো. ফিরোজ আল মামুন জানান, উপজেলার বিভিন্ন স্থানে ঘুরে ঘুরে পাঁচ কেজি করে চাল, ডাল, আটা, লবন, তেল ও সাবান বিতরণ শুরু করেছেন।

পূর্ববর্তি সংবাদ“করোনা বলে কিছু নেই” ঢাকায় লিফলেট বিতরণের সময় আটক ৬
পরবর্তি সংবাদকরোনা থেকে পরিত্রাণ না পেতেই চীনে ফের শুরু হয়ে গেছে বন্যপ্রাণী বিক্রি