পুলিশি হস্তক্ষেপে কাটল তেজগাঁওয়ে অস্থায়ী করোনা হাসপাতাল নির্মাণের বাধা

ইসলাম টাইমস ডেস্ক: স্থানীয় কাউন্সিলরের বাধার মুখে বন্ধ হয়ে যাওয়া রাজধানীর তেজগাঁওয়ে আকিজ গ্রুপের নির্মানাধীন করোনা হাসপাতালের কাজ পুলিশি হস্তক্ষেপে পুনরায় শুরু হয়েছে।

করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসার জন্য  একটি হাসপাতাল তৈরিতে বাধা সৃষ্টির অভিযোগ উঠেছিল। পরে পুলিশের হস্তক্ষেপে সে বাধা কেটে নির্মাণ কাজ পুনরায় শুরু হয়েছে।

জানা গেছে, শনিবার বেলা একটার দিকে শ’দুয়েক লোক এসে কিছুক্ষণ অবস্থান নিয়ে হাসপাতালটি নির্মাণের প্রতিবাদ জানায়। তারা হাসপাতাল নির্মাণের কাজ কিছু সময়ের বন্ধ করে দেয়। পরে সেখানে আসেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) ২৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ও তেজগাঁও থানা আওয়ামী লীগের সভাপতি শফিউল্লাহ শফি।

এসময় কাউন্সিলর সাংবাদিকদের বলেন, এখানে করোনাভাইরাসে আক্রান্তদের চিকিৎসার জন্য হাসপাতাল হবে শুনে হাজারখানেক লোক এসেছিল। আমি এসে তাদের শান্ত করি। ঘটনাস্থলে উপস্থিত তেজগাঁও থানার উপপরিদর্শক রুহুল আমিন গণমাধ্যমকে বলেন, কাউন্সিলর আসার পর বেশ কিছুক্ষণ এখানে স্থানীয় লোকজন ছিলেন। পরে তারা চলে যান। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।

তেজগাঁও শিল্পাঞ্চল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলী হোসেন খান গণমাধ্যমকে বলেন, এটি একটি ভালো কাজ। আমরা এ ধরনের উদ্যোগের পক্ষে। সব ধরনের সহযোগিতার জন্য আমরা প্রস্তুত রয়েছি। তবে আকিজ গ্রুপের পক্ষ থেকে প্রথমে আমাদের কিছু জানানো হয়নি।

স্থানীয় ওয়ার্ড কাউন্সিলরের সমালোচনা করে স্থানীয় বাসিন্দারা গণমাধ্যমকে জানান, সমাজে কিছু লোক থাকে তারা যে কোনো ভালো কাজে বাধা তৈরি করে। স্থানীয় জনগণকে উসকে দিয়ে ব্যক্তিগত ফায়দা লুটতে চায়। লোক পাঠিয়ে আবার নিজেই এসেছেন সরিয়ে নিতে। করোনাভাইরাস প্রতিরোধে তার কোনো ভূমিকা নেই। স্থানীয় জনগণকে কোনো ধরনের সহযোগিতা এই ওয়ার্ড কাউন্সিলর করছে না।

হাসপাতাল নির্মাণকাজ বন্ধের বিষয়ে আকিজ গ্রুপের পরিচালক শেখ শামীম উদ্দিন গণমাধ্যমকে বলেন, কোনো সমস্যা নেই। সরকারের সঙ্গে আলাপ-আলোচনা ও সম্মতির ভিত্তিতেই আকিজ গ্রুপ বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্তদের পরীক্ষা ও তাদের চিকিৎসার জন্য জরুরি ভিত্তিতে অস্থায়ী হাসপাতাল গড়ে তুলছে।

তিনি বলেন, জরুরি ভিত্তিতে তেজগাঁওয়ে টিবিএস মোটরসাইকেল বিক্রির যে শোরুমটি ছিল সেটিকে অস্থায়ী হাসপাতাল হিসেবে প্রস্তুত করা হয়েছে। গণস্বাস্থ্য কেন্দ্রের সহযোগিতায় এখানে কেউ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে কি না তা শনাক্ত করা এবং আক্রান্তদের চিকিৎসা দেওয়া হবে।

পূর্ববর্তি সংবাদকরোনায় তুরস্কে মৃতের সংখ্যা বেড়ে ৯২
পরবর্তি সংবাদকরোনা থেকে সুরক্ষিত থাকার ৫ উপায় জানালেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধান