করোনা থেকে সুরক্ষা পেতে ফিলিস্তিনি তিন তরুণের ব্যতিক্রমধর্মী উদ্যোগ

ইসলাম টাইমস ডেস্ক: যুগ যুগ ধরে দখলদার ইহুদিবাদী সন্ত্রাসী ইসরাইলি সেনাদের বিরুদ্ধে যুদ্ধ করে আসা ফিলিস্তিনের গাজা উপত্যকার তিন তরুণ এবার  অদৃশ্য  মহামারী করোনা ভাইরাসের থেকে রক্ষা পেতে ব্যতিক্রমধর্মী উদ্যোগ নিয়েছেন ।

 

বিজ্ঞাপন

গাজা উপত্যাকায় করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হওয়ার পর তিন তরুণ শিল্পী এ ভাইরাস থেকে নিজেদের সুরক্ষিত রাখতে মাস্ক তৈরি করতে উঠেপড়ে লেগেছেন। গাজাবাসীকে মাস্ক ব্যবহারে উৎসাহী করতে তারা ব্যতিক্রমধর্মী উদ্যোগ নিয়েছেন। তরুণ ও শিশুরা যাতে ভাইরাস থেকে রক্ষা পেতে মাস্ক ব্যবহার করে এ জন্য এগুলো রাঙিয়ে তুলছেন রঙ-তুলির আঁচড়ে।

গাজার পূর্বাঞ্চলীয় শহর আল-শুজায়েয়ায় ছোট একটি কক্ষে এ শৈল্পীক কাজ করে যাচ্ছেন ফিলিস্তিনি তরুণ ডুরঘাম কুরাইক(২৩) ও তার দুই বন্ধু সামাহ সাদ এবং তামির দিব।

প্রতিদিন গড়ে ৪ ঘণ্টা স্বেচ্ছাশ্রমের মাধ্যমে মেডিক্যাল মাস্কে চিত্রকর্ম করছেন ওই তিন বন্ধু মিলে। পরে এগুলো বিনামূল্যে শিশুসহ এলাকাবাসীর মধ্যে বিতরণ করছেন তারা।

ডুরঘাম কুরাইক বলেন, মহামারী ঠেকাতে এটা আমাদের সামাজিকেউদ্যোগ। এ  সংক্রামকব্যাধী যাতে আমাদের মাঝে ছড়িয়ে না পড়তে পারে এ জন্য মাস্ক ব্যবহারে সবাইকে উদ্ভূদ্ধ করতেই আমাদের এ প্রটেষ্টা।

ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েন, পশ্চিমতীর ও গাজা উপত্যকাসহ দেশটিতে করোনাভাইরাসে মোট আক্রান্তের সংখ্যা ৯১। এরমধ্যে মারা গেছেন একজন।

বিজ্ঞাপন