বায়তুল মোকাররমে সংক্ষিপ্ত সময়ে খুতবাসহ জুমার নামাজ আদায়

ইসলাম টাইমস ডেস্ক: করোনাভাইরাসের প্রকোপে বায়তুল মোকাররমে সংক্ষিপ্ত সময়ে অনুষ্ঠিত হল খুতবাসহ জুমার নামাজ। ওজুখানা বন্ধের পাশাপাশি মুসল্লিদের উপস্থিতিও ছিল তুলনামূলক কম।

এছাড়া রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে মসজিদের ইমাম ও খতিবরা করোনাভাইরাস থেকে সুরক্ষিত রাখতে আল্লাহর কাছে বিশেষ দোয়া করেন।

করোনাভাইরাস সংক্রমণ রোধে এবং মানুষের ব্যাপক মৃত্যুঝুঁকি থেকে সুরক্ষার জরুরি পদক্ষেপ হিসেবে সব ধরনের জনসমাগম বন্ধের পাশাপাশি মসজিদগুলোতে জুমার নামাজ ও অন্যান্য নামাজের জামাতে মুসল্লিদের উপস্থিতি সীমিত রাখা, মসজিদ বন্ধ না থাকলেও করোনাভাইরাস সংক্রমণ থেকে সুরক্ষা নিশ্চিত না হয়ে মসজিদে গমন না করা, ওজু করে ও সুন্নত-নফল পড়ে মসজিদে আসা সরকার এবং বিশেষজ্ঞরা সতর্কতার জন্য যেসব নির্দেশনা প্রদান করছেন তা মেনে চলার জন্য জনগণকে অনুরোধ জানিয়েছে ইসলামিক ফাউন্ডেশন।

একই সঙ্গে সবাইকে গোনাহ থেকে বিরত থেকে ব্যক্তিগতভাবে তওবা, ইস্তিগফার ও কুরআন তেলাওয়াত অব্যাহত রাখারও আহ্বান জানিয়েছে ইফা।

মসজিদে নামাজ পড়তে আসা অধিকাংশ মুসল্লিকেই দেখা যায়, দূরত্ব বজায় রেখে মসজিদে প্রবেশ করছেন। ব্যক্তিগত নিরাপত্তায় হাত মোজা ও মাস্ক ব্যবহার করে মসজিদে আসেন অনেকে।

 

পূর্ববর্তি সংবাদসাধারণ মানুষকে অযথা হয়রানি করবেন না: আইনশৃঙ্খলা বাহিনীকে তথ্যমন্ত্রী
পরবর্তি সংবাদকরোনাভাইরাসে আক্রান্ত হলেন বরিস জনসন