দেওবন্দের বার্ষিক পরীক্ষা স্থগিত, ছুটির ব্যাপারে মাশওয়ারার পর সিদ্ধান্ত

249

ইসলাম টাইমস ডেস্ক: বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের কারণে অবশেষে চলতি বছরের বার্ষিক পরীক্ষা স্থগিত করা হয়েছে। ২৪ মার্চ পরীক্ষা না নেয়ার বিষয়টি জানিয়েছেন দারুল উলুমের মুহতামিম মুফতি আবুল কাসেম নোমানী।

এসডিএম পান্ডে এবং সিওসহ অনেক কর্মকর্তা দারুল উলুম কর্তৃপক্ষের সাথে সৌজন্য সাক্ষাৎ করেন। এসময় দারুল উলুমের গেস্ট হাউসে এক বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে প্রশাসন বার্ষিক পরীক্ষা মুলতবি করার আপিল করেন। এরপরই দারুল উলুমের কর্তৃপক্ষ ছুটি দেয়ার সিদ্ধান্তে পৌঁছেন।

বৈঠকে উপস্থিত ছিলেন দারুল উলুমের মুহতামিম মুফতি আবুল কাসেম নোমানী, নায়েবে মুহতামিম আব্দুল খালেক মাদ্রাজি, প্রশাসনের এসডিএম পান্ডে, সিও, ইনচার্জ শর্মা, এল আই, এবং ইনচার্জ আওরন্দ।

তবে দেওবন্দের মুহতামিম মুফতি আবুল কাসেম নোমানী প্রশাসনকে বলেছেন, দারুল উলুমের মজলিসে শুরার সাথে পরামর্শ ব্যতিরেকে দারুলুম বন্ধ ঘোষণা এখনই করতে পারিনা। তবে মজলিসে শুরার সাথে পরামর্শ করে খুব দ্রুতই ছুটি ঘোষণা করা হবে। এবং প্রশাসনকেও জানানো হবে।

এসডিএম পাণ্ডে বলেন, বৈঠকে দারুল উলুমের কর্তৃপক্ষের সাথে মাদ্রাসা ছুটির ব্যাপারে কথা হয়েছে। তারা জানিয়েছেন, এখনই বন্ধ দিতে পারবেন না। তবে মজলিসে শুরার সাথে কথা বলে খুব দ্রুতই ছুটি দিবেন এবং আমাদেরকে অবগত করবেন।

আসরে হাযির থেকে অনুবাদ: ফয়জুর রহমান শেখ