কাল থেকে বন্ধ হচ্ছে খুলনা–ঢাকাসহ দূরপাল্লার বাস চলাচল

ইসলাম টাইমস ডেস্ক: আগামী কাল বুধবার (২৫ মার্চ) সকাল থেকে ঢাকাসহ দূরপাল্লার সব পথে অনির্দিষ্টকালের জন্য বাস চলাচল বন্ধের সিদ্ধান্ত জানিয়েছে খুলনা মোটর শ্রমিক ইউনিয়ন ও বাস মালিক শ্রমিক সমিতি। এদিকে আজ মঙ্গলবার থেকে প্রতিদিন মাত্র সাত ঘণ্টা ব্যবসাপ্রতিষ্ঠান খোলা রাখার সিদ্ধান্ত নিয়েছে খুলনা শিল্প ও বণিক সমিতি।

শিল্প ও বণিক সমিতির সিদ্ধান্ত অনুযায়ী, প্রতিদিন বেলা ১১টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ব্যবসাপ্রতিষ্ঠানগুলো খোলা থাকবে। তবে ওষুধ, কাঁচাবাজার ও মুদিদোকান এর আওতায় পড়বে না। এর ফলে সারা দেশে ২৫ থেকে ৩১ মার্চ পর্যন্ত ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ রাখার যে সিদ্ধান্ত নিয়েছিল দোকান মালিক সমিতি, তা খুলনায় কার্যকর হবে না। গতকাল সোমবার এক সভায় ওই সিদ্ধান্ত নিয়েছে খুলনা শিল্প ও বণিক সমিতি।

সমিতির সভাপতি কাজী আমিনুল হক বলেন, সাধারণত সকাল ও সন্ধ্যার পর জনসমাগম বেশি হয়। সেটি বিবেচনা করে সকাল ও সন্ধ্যায় ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ রাখা হবে। তবে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দোকান ওই সীমার আওতায় থাকবে না।

এদিকে করোনাভাইরাসের সংক্রমণ কমাতে খুলনা থেকে ঢাকাসহ দূরপাল্লার সব রুটের বাস চলাচল অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছে খুলনা মোটর শ্রমিক ইউনিয়ন ও বাস মালিক শ্রমিক সমিতি। ২৫ মার্চ সকাল থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে। তবে খুলনার অভ্যন্তরীণ সব রুটে বাস চলাচল করবে। খুলনা মোটর শ্রমিক ইউনিয়নের সভাপতি নুরুল ইসলাম বলেন, করোনার প্রভাবে এমনিতেই সড়কে মানুষের উপস্থিতি অনেক কমে গেছে। বিশেষ করে দূরপাল্লার যাত্রীর সংখ্যা অনেক কম। এমন পরিস্থিতিতে করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে খুলনা থেকে ঢাকা, বরিশাল, রাজশাহী, রংপুর, সিলেট, চট্টগ্রামসহ দূরপাল্লার সব রুটে বাস চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে। আগামীকাল বুধবার সকাল ছয়টা থেকে অনির্দিষ্টকালের জন্য ওই নিষেধাজ্ঞা কার্যকর হবে।

পূর্ববর্তি সংবাদবিষণ্ণ শহরে যেমন কাটছে খেটে খাওয়া মানুষের জীবন
পরবর্তি সংবাদলক ডাউনে দিন মজুরদের কথা ভুলবেন না