করোনা রোগী সন্দেহে চিকিৎসায় অবহেলা, খুমেকে এক রোগীর মৃত্যু

প্রতীকী ছবি

ইসলাম টাইমস ডেস্ক: খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে করোনা রোগী সন্দেহে ডাক্তারদের অবহেলায় বাবুল (৪০) নামের এক রোগীর মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে। গতকাল বৃহস্পতিবার দুপুরে  খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে বাবুলের মৃত্যু হয়।

জানা যায় পাঁচ দিন ধরে জ্বরে ভুগছিলেন বাগেরহাটের মোংলা উপজেলার জয় বাংলা গ্রামের বাসিন্দা বাবুল। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিয়েও অবস্থার উন্নতি না হওয়ায় বৃহস্পতিবার দুপুরে তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। সেখানে ঘণ্টাখানেক পর বাবুলের মৃত্যু হয়।

পরিবারের অভিযোগ- এই সময়টা তারা হাসপাতালের বহির্বিভাগ এবং জরুরি বিভাগে দৌড়াদৌড়িতেই পার করেছেন। করোনা সন্দেহে কোনো ডাক্তারই তাকে চিকিৎসার জন্য এগিয়ে আসেননি। যার কারণে বাবুলের মৃত্যু হয়েছে।

রোগীর মৃত্যুর বিষয়ে জানতে চাইলে জরুরি বিভাগের ডাক্তার আশরাফুর রহমান বলেন, প্রথমত আমি মেডিসিনের ডাক্তার নই। ওই রোগী ইমার্জেন্সিতে এলে আমি রোগের বিবরণ শুনে আরএমওর কাছে যেতে বলি। এরপরের খবর আমি জানি না।

খুমেকের পরিচালক টিএম মনজুর মোরশেদ বলেন, আমি সারা দিন বাইরে আছি, ঘটনাটি শুনেছি। তবে করোনা আক্রান্ত হলেও খুমেকে রোগী ভর্তির ব্যবস্থা আছে। আমি যতটুকু শুনেছি আরএমও তাকে বহির্বিভাগে দেখাতে বলেছিলেন। ওই রোগী কোন রোগে আক্রান্ত ছিলেন, তা ডায়াগনোসিস করার আগেই তিনি মারা যান। এ বিষয়ে তদন্ত করা হবে।

পূর্ববর্তি সংবাদকরোনা : মৃত্যের সংখ্যা ১০ হাজার ছাড়াল, নতুন আক্রান্ত ২৫০০০০
পরবর্তি সংবাদঢাকা-সিলেট মহাসড়কে পিকআপ ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে চালকসহ ২