নওগাঁয় ১৫ লক্ষাধিক টাকার নিষিদ্ধ ওষুধসহ ভুয়া চিকিৎসক আটক

ইসলাম টাইমস ডেস্ক: নওগাঁর ধামইরহাট থেকে এক ভুয়া চিকিৎসককে আটক করেছে র‌্যাব। এ সময় তার বাড়ি থেকে মাদক, নিষিদ্ধ ওষুধ, তাবিজ, গর্ভপাত ঘটানোর বিপুল পরিমাণ নিষিদ্ধ ওষুধসহ ১৫ লক্ষাধিক টাকার ওষুধ জব্দ করা হয়।

বুধবার (১৮ মার্চ) দুপুরে অভিযান চালিয়ে ভুয়া ডাক্তার মো. রায়হানকে (৩২) আটক করে।

র‌্যাবের অতিরিক্ত পুলিশ সুপার মোহাইমেনুর রশিদ গণমাধ্যমকে জানান, উপজেলার জাহানপুর ইউনিয়নের ভাতকুন্ডু গ্রামে মো. সাদেক আলী মন্ডলের ছেলে মো. রায়হান (৩২)। তিনি এসএসসি সনদপ্রাপ্ত হয়ে আট বছর যাবত চিকিৎসার নামে প্রতারণা করে আসছিলেন।

অভিযুক্ত ভুয়া চিকিৎসক রায়হান বলেন, আমি স্বপ্নে চিকিৎসা শিখেছি। জিন-ভূত তাড়ানোর চিকিৎসা করি।

উপজেলা নির্বাহী অফিসার গনপতি রায় মোবাইল কোর্টে ভুয়া ডাক্তার রায়হানকে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দেন এবং জব্দ ওষুধ ধ্বংসের নির্দেশ দেন।

ধামইরহাট স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও ডা. আবু ইসা মো. আরাফাত ইমাম বলেন, এসব ওষুধ খেলে লিভার সিরোসিস, ক্যান্সারসহ মানুষ বিভিন্ন দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত হতে পারে। বিশেষ করে পুরুষদের পুরুষত্বহীন হয়ে পড়ার আশঙ্কা রয়েছে বলে জানান তিনি।

উপজেলা নির্বাহী অফিসার গনপতি রায় বলেন, ধামইরহাটে কোনো বাসা-বাড়িতে এতগুলো নিষিদ্ধ ওষুধ দেখে আমি বিস্মিত হয়েছি, শুধুমাত্র এসএসসি পাস করে বিভিন্ন রোগের চিকিৎসার নামে সাধারণ মানুষকে ঠকিয়ে আসছিল, চিকিৎসার নামে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিচ্ছিল এই ভুয়া চিকিৎসক।

পূর্ববর্তি সংবাদবগুড়ার উপনির্বাচনে বিএনপি প্রার্থীর গাড়িতে হামলার অভিযোগ
পরবর্তি সংবাদনরসিংদীতে ঘরের সিঁদ কেটে মাদরাসা ছাত্রীকে হত্যা