নতুন করে ১ নারী ও দুই শিশু আক্রান্ত, দেশে করোনা ধরা পড়েছে মোট ৮ জনের

ইসলাম টাইমস ডেস্ক: বাংলাদেশে নতুন করে আরও তিন জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। আক্রান্ত তিন জনের মধ্যে একজন নারী, অপর দুইজন শিশু- একটি ছেলে, একটি মেয়ে। আইইডিসিআর-এর পরিচালক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা এ তথ্য জানান। তিনি আরো বলেন, এর আগে জার্মানি ও ইতালি থেকে আসা যে দুই ব্যক্তি করোনায় আক্রান্ত হয়েছিলেন, নতুন করে আক্রান্তরা তাদের একজনের আত্মীয়।

সোমবার (১৬ মার্চ) নিয়মিত প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানিয়েছেন সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)-এর এ পরিচালক।

সে হিসেবে এ পর্যন্ত নিশ্চিতভাবে দেশে মোট করোনা আক্রান্ত রোগী চিহ্নিত হয়েছেন মোট ৮ জন। প্রথমে ইতালি থেকে আসা দুই ভাই এবং দেশে থাকা তাদের এক নারী আত্মীয় করোনায় আক্রান্ত হন। তাদের মধ্যে দুজন চিকিৎসার পর সুস্থ হয়ে এরই মধ্যে বাড়ি ফিরে গেছেন। এরপর জার্মানি ও ইতালি থেকে আসা আরও দুই ব্যক্তি করোনায় আক্রান্ত হন। বর্তমানে তারা চিকিৎসাধীন রয়েছেন। নতুন করে আক্রান্ত তিন জন এদেরই একজনের আত্মীয়।

ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেন, ‘নতুন করে আক্রান্ত এই তিন জনের সংক্রমণ মৃদু। তাদের বাড়িতে রেখেই চিকিৎসা দেওয়া সম্ভব ছিল। কিন্তু তাদের মাধ্যমে অন্যরা যাতে আক্রান্ত না হন, তাই তাদের হাসপাতালে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে।’

পূর্ববর্তি সংবাদসফরের সুন্নতসমূহ আপনাকে সড়ক দুর্ঘটনা থেকে বাঁচাতে পারে
পরবর্তি সংবাদকরোনা প্রাদুর্ভাব: ১৮ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত বন্ধ থাকবে শিক্ষাপ্রতিষ্ঠান