দিল্লি হত্যার প্রতিবাদ ও মোদি বিরোধী আন্দোলনে উত্তাল সারাদেশ, জেলায় জেলায় বিক্ষোভ

ইসলাম টাইমস ডেস্ক: ভারতের রাজধানী দিল্লিতে স্থানীয় মুসলিমদের ওপর উগ্র হিন্দুত্ববাদীদের চালানো হত্যাকাণ্ড, মুসলমানদের ঘরবাড়ি, দোকানপাঠে হামলা,লুণ্ঠনের প্রতিবাদে এবং সন্ত্রাসী খ্যাত ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশে আগমন আজ রাজধানী ঢাকা থেকে শুরু করে সারাদেশে বিক্ষোভ মিছিল এবং প্রতিবাদ সমাবেশ হয়েছে।

সাধারণ দ্বীনপ্রাণ মুসুল্লিদের পাশাপাশি মোদি বিরোধী আন্দোলনে অংশ নেন আলেম-উলামা এবং ইসলামি রাজনৈতিক দলগুলো।

আজকের রাজধানী ঢাকার বায়তুল মোকাররমে সমমনা ইসলামি দলগুলোর সমাবেশ থেকে ১২ মার্চ কর্মসূচি ঘোষণা করা হয়। এছাড়াও অন্যান্য দলের পক্ষ থেকেও খুনি মোদির আগমন প্রতিহত করতে বিভিন্ন কর্মসূচি ঘোষণা করা হয়েছে।

১.  হেফাজতে ইসলাম ঢাকা মহানগরের আমির ও জমিয়তে উলামায়ে ইসলামের মহাসচিব আল্লামা নূর হোসাইন কাসেমীর নেতৃত্বে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের উত্তর গেইটে বিশাল বিক্ষোভ সমাবেশ করে সমমনা কয়েকটি ইসলামি দল।

২. গাজীপুরের কালিয়াকৈরের সফিপুর বাজার কেন্দ্রীয় জামে মসজিদ থেকে নরেন্দ্র মোদীর বাংলাদেশ সফরবিরোধী এই বিক্ষোভ অনুষ্ঠিত হয়। পরে কালিয়াকৈর, সফিপুর, চন্দ্রাসহ উপজেলার বিভিন্ন মসজিদ থেকে মুসল্লিরা একযোগে এই মিছিলে অংশ নেয়। মিছিলটি সফরবিরোধী বিভিন্ন স্লোগানে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের চন্দ্রা স্পিনিং মিলস কারখানা গেট এলাকা থেকে চন্দ্রা ত্রিমোড় পর্যন্ত দীর্ঘ হয়।

৩. বাদ জুমা বগুড়া কেন্দ্রীয় বড় মসজিদের সামনে থেকে এই বিক্ষোভ শুরু হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সাতমাথায় এসে প্রতিবাদ সভা হয়।

মিছিল শেষে বগুড়া শহরের সাতমাথায় প্রতিবাদ সভায় সভাপতিত্ব করেন ইসলামী আন্দোলন বাংলাদেশ জেলা কমিটির সভাপতি মাওলানা আ.ন.ম মামুনুর রশিদ।

৪. বরিশালের উজিরপুরের গুঠিয়ায় জুমা নামাজ শেষে বিক্ষোভ মিছিল করেছে স্থানীয় তাওহিদী জনতা।

৫. ইসলামী আন্দোলন বাংলাদেশের নেতৃত্বে রাজশাহী অনুষ্ঠিত হয় এই বিশাল বিক্ষোভ মিছিল।

 

৬. সিলেটে আজকের প্রতিবাদ

 

৭.পঞ্চগড়ের বিক্ষোভ মিছিল

এছাড়াও সারাদেশের প্রায় সবগুলো জেলাতেই দিল্লির মুমলিমদের প্রতি সংহতি জানিয়ে এবং গো ব্যোক মোদি শ্লোগানে মিছিল হয়েছে।

পূর্ববর্তি সংবাদআফগানিস্তানে বিয়ের অনুষ্ঠানে রকেট হামলা, নিহত ২৭
পরবর্তি সংবাদব্যাংকিং খাতের অনিয়ম আমাদের জন্য একটি কালো দিক: পরিকল্পনামন্ত্রী