দিল্লিতে মুসলিম হত্যা: নিহতের সংখ্যা বেড়ে ৫৩

ইসলাম টাইমস ডেস্ক: গত সপ্তাহে টানা পাঁচদিন ধরে ভারতের রাজধানী দিল্লিতে স্থানীয় মুসলিমদের ওপর উগ্র হিন্দুত্ববাদীদের হামলায় নিহতের সংখ্যা বেড় ৫৩ জনে পৌঁছেছে। এছাড়াও নর্দমা থেকে, রাইস মিলের ছাইয়ের নিচ থেকেও উঠে এসছে প্রায় ১৫ জন মুসলিমের লাশ। ধারণা করা হচ্ছে হিন্দুত্ববাদীদের চালানো সহিংসতার সময়েই এসব মুসলিম প্রাণ হারিয়েছেন।

গতকাল বৃহস্পতিবার জানা যায়, এখনও পর্যন্ত দিল্লি হত্যার বলি হয়েছেন ৫৩ জন। গুরু তেগ বাহাদুর হাসপাতাল কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে বৃহস্পতিবার সেখানে ৬ জনের মৃত্যু হয়েছে।

এর আগে এ হাসপাতালে মৃতের সংখ্যা ছিল ৩৮। আজ ছ’জনের মৃত্যু হওয়ায় মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৪৪। এছাড়াও আজ আরএমএল হাসপাতালে মৃত্যু হয়েছে পাঁচজনের। এলএনজেপি হাসপাতালে ৩ জনের এবং জগ প্রবেশ চন্দ্র হাসপাতালে একজনের মৃত্যু হয়েছে। সব মিলিয়ে এখনও পর্যন্ত দিল্লি হিংসায় মোট মৃতের সংখ্যা ৫৩।

দিল্লির উপমুখ্যমন্ত্রী মনীশ সিসোদিয়া জানিয়েছেন, সেদিন মুসলমানদের ২০০টি বাড়ি এবং ৩২৭টি দোকান পুড়ানো হয়েছে। এছাড়া আহত হয়েছেন ৩০০শ এরও বেশি মানুষ। অন্যদিকে পরিসংখ্যান বলছে, ৬৫৪টি অভিযোগ দায়ের হয়েছে। গ্রেফতার এবং আটক মিলিয়ে মোট সংখ্যা ১৮২০। অস্ত্র আইনে রুজু হয়েছে চারটি মামলা। দ্যা ওয়াল নিউজ

পূর্ববর্তি সংবাদকরোনায় ইরানের আরও এক কূটনীতিকের মৃত্যু
পরবর্তি সংবাদ‘করোনা আতঙ্কে জুমা এবং জামাত স্থগিত করা উচিত নয়’