শুরু হল উজানীর ৩ দিনব্যাপী বার্ষিক ইসলাহী জোড়

ইসলাম টাইমস ডেস্ক: আজ থেকে শুরু হল ঐতিহাসিক উজানী ময়দানে মজলিসে তা’লিমুল উম্মাহ বাংলাদেশ আয়োজিত তিন দিন ব্যাপী বার্ষিক ইসলাহী জোড়। আগামীকাল শুক্র ও পরেরদিন শনিবার পর্যন্ত চলবে এ জোড়।

উজানী মাদ্রাসার মুহাদ্দিস এবং মজলিসে তা’লিমুল উম্মাহ বাংলাদেশের সহ সভাপতি ও ইসলাহী জোড়ের স্টেজ পরিচালক মাওলানা মিজানুর রহমান সাহেবের সাথে মুঠোফোনে যোগাযোগ করে জানা গেছে, আজ (বৃহস্পতিবার) বিকাল তিনটায় উজানীর বর্তমান পীর, মজলিসে তা’লিমুল উম্মাহ বাংলাদেশের আমীর হযরত মাওলানা ফযলে এলাহী সাহেব দা.বা. এর উদ্বোধনী বয়ানের মাধ্যমে আনুষ্ঠানিক সূচনা হয়েছে। শনিবার বাদ যোহর আখেরী মোনাজাতের মাধ্যমে সমাপ্ত হবে এ ইসলাহি জোড়।

বিজ্ঞাপন

তিনি আরো জানান, আগত মুসুল্লিদের ফায়দার দিকে লক্ষ্য করে ইসলাহী জোড়ের পূর্ণ সময়কে অত্যন্ত সুবিন্যস্তভাবে রুটিন আকারে ভাগ করা হয়েছে। তা’লিম, জিকির ও দোয়ার ইহতেমামের পাশাপাশি রুটিনে রয়েছে গুরুত্বপূর্ণ বিভিন্ন বিষয়ের আ’মলি প্রশিক্ষণ, অযু-ইস্তেঞ্জা, নামাজ, খাওয়া-দাওয়া, ঘুম সহ দৈনন্দিন জীবনে প্রয়োজনীয় নানাহ বিষয়ে অভিজ্ঞ মুয়াল্লিমগণের মাধ্যমে আদাব ও সুন্নাত তরিকা শিক্ষাদান, ভোর রাতে তাহাজ্জুদের নামাজ আদায় ও মহান আল্লাহর দরবারে রুনাজারির বিশেষ পাবন্দি।

এছাড়া বিভিন্ন সময়ে বিষয়ভিত্তিক গুরুত্বপূর্ণ ইসলাহী আলোচনা পেশ করবেন, মজলিসে তা’লিমুল উম্মাহ বাংলাদেশের আমীর, উজানীর বর্তমান পীর হযরত মাওলানা ফযলে এলাহী সাহেব দা.বা., নায়েবে আমীর পীরে কামেল হযরত মাওলানা আশেক এলাহী, হাফেজ্জী হুজুর রহ. এর জামাতা আল্লামা খালেদ সাইফুল্লাহ, কুমিল্লা বটগ্রাম মাদরাসার মুহতামিম আল্লামা নুরুল হক, মসজিদুল আকবর কমপ্লেক্সের মোহতামিম মুফতি দিলাওয়ার হুসাইন, উজানী মাদরাসার মোহতামিম মাওলানা মাহবুবে এলাহী এবং উজানীর খোলাফাবৃন্দ সহ দেশ বরেণ্য বহু প্রখ্যাত ওলামায়ে কেরাম।

সংবাদ পাঠিয়েছেন: তানযীল হাসান।

শিক্ষার্থী জামিয়া রাহমানিয়া আরাবিয়া, সাতমসজিদ, মুহাম্মদপুর।

বিজ্ঞাপন