আনন্দমুখর পরিবেশে অনুষ্ঠিত এসএসসি ছাত্রদের দ্বীন শেখার বিশেষ আয়োজন

ইসলাম টাইমস ডেস্ক : আনন্দমুখর পরিবেশে অনুষ্ঠিত হল  উদ্দীপনামূলক আলোচনা,  কুইজ প্রতিযোগিতা, প্রশ্নোত্তরপর্ব এবং পুরস্কার বিতরণীর ভেতর দিয়ে এসএসসির ছাত্রদের দ্বীন শেখার বিশেষ আয়োজন।  আজ মারকাযুদ দাওয়াহ আলইসলামিয়া ঢাকা মিরপুরে বিকাল ৪টা থেকে শুরু হয়ে রাতে এশার নামাজের পর আহার পর্বের মাধ্যমে সমাপ্ত হয়।

শিক্ষার্থীদের উদ্দেশে আয়োজিত এ অনুষ্ঠানে বক্তব্য রাখেন  মারকাযের রঈস ও দেশবরেণ্য ফকীহ মুফতি আবুল হাসান মুহাম্মাদ আবদুল্লাহ, মারকাযের উস্তায মাওলানা মুহাম্মাদ ইয়াহইয়া, ইসলাম টাইমস সম্পাদক মাওলানা শরীফ মুহাম্মদ,  মাওলানা মুহিউদ্দীন ফারুকি প্রমুখ।

মুফতি আবুল হাসান মুহাম্মাদ আবদুল্লাহ শিক্ষার্থীদেরকে আলেমদের আরও কাছাকাছি আসার উপর গুরুত্বারোপ করেন। তিনি বলেন, আমরা চাই তোমরা শিক্ষিত হও। শুধু জাগতিক শিক্ষার মধ্যেই তোমাদের শিক্ষা সীমাবদ্ধ না থাকুক। তোমাদের শিক্ষা তোমাদের আখেরাতেও কাজে আসুক। এজন্যে আমাদেরকে কাছাকাছি আসতে হবে। আলেমদের কাছাকাছি যাব। আল্লাহর কুরআন শিখতে চেষ্টা করব। আমাদের সামাজিক জীবনটা কেমন হওয়া চাই তা শিখতে চেষ্টা করব। আমাদের জীবনটা যেন অর্থবহ হয়। যেন আমরা পারিবারিকভাবে, সামাজিকভাবে সুন্দর হয়ে থাকতে পারি।

অনুষ্ঠানের ধাপে ধাপে দ্বীনের জরুরি শিক্ষা, আধুনিক শিক্ষা গ্রহণের ক্ষেত্রে দীনি নিয়ত ও মেজাজের পরিচর্যা, জরুরি দীনি পাঠগ্রহণ, যুবকদের জন্য ইসলামের বার্তা, জীবনে সফলতা লাভের উপায় প্রভৃতি বিষয়ে আরও আলোচনা করা হয়।

মাওলানা শরীফ মুহাম্মদ তার বক্তব্যে বলেন, আমরা আমাদের ঈমানকে সংরক্ষণ করব। আমাদের মাধ্যমে যেন ঈমান ভঙ্গকারী কোনো কাজ না হয়ে যায়। সব সময় গোনাহ থেকে বাঁচার চেষ্টা করব। কখনো গোনাহ হয়ে গেলে তাওবা করব। জীবনটা সুন্নতের রঙ্গে রঙ্গীন করার চেষ্টা করব। মুখে ইসলামের বিভিন্ন পরিভাষার জারি রাখব। কাজের শুরুতে বিসমিল্লাহ বলব। ভবিষ্যতের কাজের জন্যে ইনশাআল্লাহ বলব।

মাওলানা মুহাম্মদ ইয়াহইয়া তার বক্তব্যে সত্যিকারের আদম সন্তান হওয়ার উপর জোর দেন। সত্যিকারের আদম সন্তান হচ্ছেন ঈমানদারগণ। তিনি জীবনের সর্বক্ষেত্রে আল্লাহকে স্মরণ রাখার কথা বলেন। তিনি বলেন, আল্লাহ তাআলাকে স্মরণ রাখার জন্যে আল্লাহ তাআলা তার পক্ষ থেকে নামাজের ব্যবস্থা করেছেন। মুআযযিন পাঁচ বেলা আমাদেরকে আল্লাহর কথা স্মরণ করিয়ে দেন।

অনুষ্ঠানে বিভিন্ন কুইজ প্রতিযোগিতা এবং কুরআন তিলাওয়াত প্রতিযোগিতায়  অংশগ্রহণকারীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

প্রসঙ্গত, এর আগে গত ২ মার্চ মারকাযুদ দাওয়াহর প্রধান প্রাঙ্গণ হযরতপুরেও স্থানীয় এসএসসি শিক্ষার্থীদের উদ্দেশে দীনী প্রেরণায় জীবন গঠনমূলক এমন আয়োজন হয়েছে। যাতে মারকাযের আমীনুত তালীম মাওলানা মুহাম্মদ আবদুল মালেক, মারকাযের রঈস মুফতি আবুল হাসান মুহাম্মাদ আবদুল্লাহ সহ আলোচনা পেশ করেন মারকাযের উস্তায মাওলানা মুহাম্মদ যাকারিয়া আবদুল্লাহ, ইসলাম টাইমস সম্পাদক মাওলানা শরীফ মুহাম্মদ, মারকাযুল লুগার প্রতিষ্ঠাতা পরিচালক মাওলানা মুহিউদ্দীন ফারুকি প্রমুখ।

পূর্ববর্তি সংবাদ‘মোদীকে ঢাকায় আনতে সরকার নিজ দেশের জনগণের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে’
পরবর্তি সংবাদমোদিকে আনা হলে গোটা জাতিকে চরম অপমান করা হবে: ইসলামী আন্দোলন