পাকিস্তানে বাস-ট্রেন সংঘর্ষ : নিহত ২০, আহত ১০০

ইসলাম টাইমস ডেস্ক : পাকিস্তানের দক্ষিণাঞ্চলীয় সিন্ধু প্রদেশে একটি যাত্রীবাহী ট্রেনের সঙ্গে বাসের সংঘর্ষে অন্তত ২০ যাত্রী নিহত হয়েছেন। এ সময় প্রায় ১০০ জন আহত হয়েছে।

শুক্রবার রাতে প্রদেশের রোহলি রেল স্টেশনের কাছে এ ভয়াবহ দুর্ঘটনা ঘটে।

নিকটস্থ সুক্কুর থানার পুলিশ জানিয়েছে, করাচি থেকে রাওয়ালপিন্ডিগামী ‘৪৫ আপ পাকিস্তান এক্সপ্রেস’ ট্রেনটি একটি রেল ক্রসিং অতিক্রমের সময় বাসটির সঙ্গে সংঘর্ষ হয়। ঘটনার সময় রেল ক্রসিংটিতে কোনো মানুষ ছিল না। বাসটিতে ২০ জন যাত্রী ছিল এবং সেটি পাঞ্জাব যাচ্ছিল।

সুক্কুর থানার এআইজি জামিল আহমেদ জানিয়েছেন, ট্রেনটি বাসটিকে ধাক্কা দিয়ে প্রায় ২০০ ফিট দূরে নিয়ে যায় এবং সংঘর্ষের তীব্রতা এত বেশি ছিল যে, বাসটি ভেঙে তিন টুকরা হয়ে যায়। দুর্ঘটনায় আহতদের মধ্যে অনেক নারী ও শিশু রয়েছে এবং তাদেরকে রোহরি ও সুক্কুর শহরের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সুক্কুর জেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মুনির মাংরিয়ো জানিয়েছেন, আহত ৬০ জনকে ওই শহরের বিভিন্ন হাসপাতালে এবং ২০ জনকে রোহরির হাসপাতালগুলোতে ভর্তি করা হয়েছে।

গত বছরের ৩১ অক্টোবর পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের লিয়াকতপুর শহরের কাছে একটি যাত্রীবাহী ট্রেনে আগুন লেগে যাওয়ার ঘটনায় অন্তত ৭৩ যাত্রী নিহত হয়। এর আগে একই বছরের ১১ জুলাই পাকিস্তানের সাদিকাবাদে যাত্রীবাহী ও মালবাহী ট্রেনের মুখোমুখি সংঘর্ষে ২০ জন নিহত ও ৮৪ জন আহত হয়।

পূর্ববর্তি সংবাদদিল্লি নিয়ে কথা নেই, ‘পাকিস্তান’ শব্দ বলায় শিক্ষার্থীদের টুথপেস্টে মুখ ধুতে বললেন জাফর ইকবাল
পরবর্তি সংবাদচট্টগ্রামে পুলিশ বক্সে বিস্ফোরণ, এক সার্জেন্টসহ দুই ট্রাফিক পুলিশ আহত