গেরুয়া হামলা থেকে ৬ মুসলিমকে বাাঁচানো হিন্দু যুবকের অবস্থা আশঙ্কাজনক

ইসলাম টাইমস ডেস্ক: ভারতের রাজধানী দিল্লিতে উগ্র হিন্দুত্ববাদীদের চালানো সহিংসতায় এখন পর্যন্ত প্রাণহানি হয়েছে ৩৯ জনের।  আহত হয়েছেন প্রায় আড়াই শতাধিক মানুষ। গ্রেফতার হয়েছেন কয়েকশ জন। এছাড়া প্রতিনিয়তই বাড়ছে মৃত্যুর সংখ্যা।

হিন্দুত্ববাদীদের হামলায় মুসলিম নিহত হলেও  এর বাইরেও রয়েছে কিছু ব্যতিক্রম ঘটনা। এসব অসহায় মুলিমদের বাঁচাতে বেরিয়ে এসেছেন কোনো কোনো হিন্দু। যেমন মুসলমান প্রতিবেশীদের বাঁচাতে গিয়ে জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে এক হিন্দু যুবক।

ভারতের সংবাদমাধ্যম ইন্ডিয়া টাইমসের প্রতিবেদনে বলা হয়, ওই হিন্দু যুবকের নাম প্রেমকান্ত বাঘেল। তিনি দিল্লির শিব বিহার এলাকার বাসিন্দা। হামলার সময় একটি গ্রুপ মুসলিমদের বাড়িতে আগুন ধরিয়ে দেয়। তখন সেই হিন্দু যুবক তাদের জীবন বাঁচাতে ছুটে যান।

প্রতিবেদনে বলা হয়, দুর্বৃত্তরা ওই মুসলিমদের বাড়িতে পেট্রোল বোমা নিক্ষেপ করে আগুন ধরিয়ে দেয়। ঘটনাটি জানার সঙ্গে সঙ্গে জ্বলন্ত ঘরে আটকা পড়া মানুষের জীবন বাঁচাতে ছুটে যান বাঘেল।

ঘরের ভেতরে আটকে থাকা ঘনিষ্ঠ এক বন্ধুর বৃদ্ধা মাকে বের করতে গিয়ে পুড়ে যান তিনি। তার ৭০ শতাংশ পুড়ে গেছে। এই ঘটনার পর দগ্ধ বাঘেল হাসপাতালে যাওয়ার জন্য কোনো গাড়ি পাননি। প্রতিবেশীরা অ্যাম্বুলেন্স ডাকলেও তা আর আসেনি। দগ্ধ শরীর নিয়ে সারারাত ঘরের মধ্যে কাটাতে হয় তাকে। পরদিন সকালে তাকে হাসপাতালে নেওয়া হয়।

পূর্ববর্তি সংবাদপাপিয়ার অপরাধের সঙ্গে জড়িত কাউকে ছাড় দেওয়া হবে না: স্বরাষ্ট্রমন্ত্রী
পরবর্তি সংবাদআদালত মানবিক কারণেও খালেদা জিয়াকে মুক্তি দিতে রাজি নন: মওদুদ