ইদলিবে সরকারি বাহিনীর বিমান হামলায় তুরস্কের ৩৩ সেনা নিহত

ইসলাম টাইমস ডেস্ক: সিরিয়ার ইদলিব প্রদেশে দেশটির সরকারি বাহিনীর বিমান হামলায় তুরস্কের ৩৩ জন সেনা নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও অন্তত দশ সেনা।  কাল বৃহস্পতিবার এ হামলার ঘটনা ঘটে। তুরস্কের হাতই প্রদেশের গভর্নর রাহমি দোগানে এ তথ্য নিশ্চিত করেন। খবর আনাদুলু এজেন্সি।

প্রতিবেদনে বলা হয়েছে, সম্প্রতি ইদলিবে তুরস্ক সেনা ও যুদ্ধাস্ত্র পাঠানোর পর একদিনে তুর্কি সেনা হতাহতের এটাই সর্বোচ্চ সংখ্যা। এই হামলার পর সিরিয়ার বাশার আল আসাদ সরকারের বিরুদ্ধে পাল্টা হামলা চালাতে শুরু করেছে তুরস্ক।

তুরস্কের যোগাযোগ পরিচালক ফাহরেত্তিন আলতুন দেশটির বার্তাসংস্থা আনাদোলু এজেন্সিকে বলেন, সিরীয় সরকারের সব লক্ষ্যবস্তুগুলো পরিচিত। আর সেগুলো তুরস্কের বিমান ও সেনাবাহিনীর আয়ত্তে রয়েছে। আসাদ বাহিনীর মতো হামলার সিদ্ধান্ত নিয়েছে আঙ্কারা।

রাশিয়া সমর্থিত সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল-আসাদকে উৎখাতের জন্য ২০১১ সাল থেকে শুরু হওয়া গৃহযুদ্ধে ইদলিব হলো তুরস্ক সমর্থিত বিদ্রোহীদের নিয়ন্ত্রিত সর্বশেষ ঘাঁটি।

এ হামলার পর এক বিবৃতিতে জাতিসংঘের মহাসচিব আন্তোনিও গুতেরেস ‘গভীর উদ্বেগ’ প্রকাশ করেছেন এবং অবিলম্বে যুদ্ধবিরতির আহ্বান জানিয়েছেন।

পূর্ববর্তি সংবাদপার্লামেন্টই সিদ্ধান্ত নিবে, কে হবেন মালয়েশিয়ার নতুন প্রধানমন্ত্রী: মাহাথির
পরবর্তি সংবাদযেকোনো মূল্যে মোদির বাংলাদেশে আগমন প্রতিহত করতে হবে: যুব মজলিস