হিন্দুত্ববাদীরা ভারতে মুসলিম গণহত্যা চালাচ্ছে : এরদোগান

ইসলাম টাইমস ডেস্ক: ভারতের রাজধানী নয়াদিল্লিতে গেরুয়া বাহিনীর চালানো সহিংসতায় ৩৪ জনের প্রাণহানির ঘটনায় ক্ষমতাসীন বিজেপি সরকারের তীব্র সমালোচনা করেছেন তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়েব এরদোয়গান। আজ বৃহস্পতিবার ভারতের সমালোচনা করে দ্রুত এই গণহত্যা বন্ধের আহ্বান জানান তিনি।

মুসলিম বিদ্বেষী নাগকিত্ব সংশোধনী আইনের (সিএএ) প্রতিবাদকারীদের উপর দেশটিতে ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টি (বিজেপি) ও কট্টর হিন্দুত্ববাদী সংগঠন রাষ্ট্রীয় স্বয়ং সেবকের কর্মী-সমর্থকেরা চারদিন ধরেই ব্যাপক হত্যাযজ্ঞ চালাচ্ছে।

রোববার থেকে শুরু হওয়া এই সংঘাতে মুসলিমবিদ্বেষী কট্টরপন্থী হিন্দুরা বেছে বেছে নয়াদিল্লির বেশ কিছু এলাকায় মুসলিমদের বাড়ি-ঘর, দোকানপাট ও মসজিদে হামলা এবং অগ্নিসংযোগ করে।

এই হামলার তীব্র সমালোচনার করে তুরস্কের প্রেসিডেন্ট বলেন, ভারত বর্তমানে এমন একটি দেশে পরিণত হয়েছে, যেখানে ব্যাপক আকারে গণহত্যা চলছে। কোন গণহত্যা? মুসলিম গণহত্যা। কারা করছে? হিন্দুত্ববাদীরা। নাগরিকত্ব আইনবিরোধী বিক্ষোভকে সাম্প্রদায়িক দাঙ্গায় রুপ দেয়া বিজেপি-আরএসএসের নেতা-কর্মী-সমর্থকদের হামলায় আহত হয়েছেন দুই শতাধিক মানুষ। মুসলিমবিদ্বেষী এই তাণ্ডবের সময় শত শত যানবাহনেও আগুন দেয়া হয়।

পূর্ববর্তি সংবাদসম্রাট, পাপিয়াদের কারণে রাজনীতিবিদ পরিচয় দিতে লজ্জা লাগে: নাসিম
পরবর্তি সংবাদভারতে মুসলিম হত্যা: জুমার পর রাজধানীতে বিক্ষোভ করবে ইসলামি দলগুলো