বাংলাদেশের ১৬ কোটি মানুষকে জিম্মি করে রেখেছে সরকার: মোশাররফ

ইসলাম টাইমস ডেস্ক: বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, সরকারকে জনগণের প্রত্যক্ষ ভোটে গণতান্ত্রিকভাবে নির্বাচিত হতে হয়। কিন্তু বর্তমান সরকার নির্বাচন কমিশনকে সম্পূর্ণভাবে ধ্বংস করে দিয়েছে। বাংলাদেশের ১৬ কোটি মানুষকে জিম্মি করে রেখেছে।

আজ মঙ্গলবার জাতীয় প্রেস ক্লাবের মাওলানা মোহাম্মদ আকরাম খাঁ হলে ডেমোক্রেটিক মুভমেন্ট আয়োজিত ‘বেগম খালেদা জিয়া এবং বাংলাদেশের গণতন্ত্র’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

খন্দকার মোশাররফ বলেন, গতকাল সুজনের একটি রিপোর্ট থেকে দেখলাম এই ঢাকা শহরে ৯৪ শতাংশ লোক মতামত ব্যক্ত করেছেন যে, এটা কোনো নির্বাচন হয়নি। এটা দেশের মানুষরা জানে, সাংবাদিকরা জানে। গণতন্ত্রের প্রধান একটি অংশ নির্বাচন, সেটাকে সম্পূর্ণ ধ্বংস করে দিয়েছে। ওটাকে ধ্বংস হলে গণতন্ত্রের জন্য অন্য যে ব্যবস্থা থাকার কথা সেগুলো কিন্তু অটোমেটিক ধ্বংস হয়ে যায়। আজকে যেমন গণতন্ত্র ধ্বংস একই সাথে আমাদের অর্থনীতির একই অবস্থা।

তিনি বলেন, আজকের জনগণ নির্বাচন থেকে সম্পূর্ণ বিমুখ। কয়েকদিন আগে ঢাকা শহরে নির্বাচন দেখেছি, আসল সেখানে ১০ শতাংশ মানুষও ভোট দিতে আসেনি। মানুষ নির্বাচনে অংশগ্রহণ করতে আসনে, ভোট দিতে আসেনি। ইভিএম তো তারা মেনুপুলেট করে উত্তরে ২৫ শতাংশ এবং দক্ষিণে ২৯ শতাংশ ভোট কাস্ট দেখিয়েছে। আসলে ১০ শতাংশ মানুষ ভোট দিতে আসেনি।

পূর্ববর্তি সংবাদইসরাইলি সেনাকে গাজায় বিমান হামলা জারি রাখার নির্দেশ নেতানিয়াহুর
পরবর্তি সংবাদপাবনার জামিয়া রাহমানিয়া মাদরাসার বার্ষিক ওয়াজ মাহফিল সম্পন্ন