লন্ডনে নামাযরত অবস্থায় বৃদ্ধ মুয়াজ্জিনকে ছুরি দিয়ে হামলা করল এক খ্রীস্টান সন্ত্রাসী

ইসলাম টাইমস ডেস্ক: লন্ডনের রিজেন্ট পার্ক মসজিদে নামাযরত অবস্থায় ৭০ বছরের মুয়াজ্জিনের ওপর ছুরি দিয়ে হামলায চালিয়েছে একজন শ্বেতাঙ্গ খ্রীস্টান সন্ত্রাসী যুবক। হামলার পর লন্ডন মেট্রোপলিটন পুলিশ যুবকটিকে আটক করেছে। তবে তার পরিচয় প্রকাশ করেনি পুলিশ।

বৃহস্পতিবার লন্ডন সময় বিকালে ওই হামলার সময় মসজিদে নামাজ পড়তে আসা মুসল্লিরা তাৎক্ষণিকভাবে হামলাকারীকে আটক করে ফেলে। আহত মুয়াজ্জিনের মৃত্যু ঝুঁকি কম হলেও তার ঘাড়ে একাধিক আঘাত করা হয়েছে বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা। ঘটনাটিকে এখনো সন্ত্রাসী হামলা বলে ঘোষণা করেনি স্কটল্যান্ড ইয়ার্ড।

সেন্ট্রাল লন্ডন মসজিদের মুয়াজ্জিনকে হত্যা চেষ্টায় জড়িত সন্দেহে ২৯ বছর বয়সী এক যুবককে আটক করেছে লন্ডন মেট্রোপলিটন পুলিশ। লন্ডন সময় বিকেল ৩ টায় রিজেন্ট পার্ক জামে মসজিদের নামাজ পড়ারত অবস্থায় ৭০ বছর বয়স্ক মুয়াজ্জিন রাফাত মাকলাদের উপর ছুরি  দিয়ে হামলা করে ঐ যুবক। ওই মুর্হুতে নামাজ পড়তে আসা মুসল্লিরা হামলাকারীকে ধরে ফেলে। পরে পুলিশ এসে হত্যাচেষ্টাকারী যুবককে গ্রেপ্তার করে। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে, হামলাকারীকে তারা প্রায় ছয়মাস ধরে এই মসজিদে নামাজ আদায় করতে দেখেছেন।

হামলার ঘটনায়  তীব্র নিন্দা জানিয়ে বার্তা দিয়েছেন, ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন, লন্ডন মেয়র সাদিক খান, মুসলিম কাউন্সিল অব ব্রিটেইন ও আর্চ বিশপ অব কেন্টাবেরী।

পূর্ববর্তি সংবাদআজ সারাবিশ্বে পালন করা হচ্ছে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস
পরবর্তি সংবাদকেন্দ্রীয় শহীদ মিনারে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী এবং অন্যদের শ্রদ্ধা নিবেদন