দণ্ডিত জামায়াত নেতা মাওলানা আবদুস সুবহানের ইন্তেকাল

ইসলাম টাইমস ডেস্ক: মানবতা বিরোধী অপরাধ আদালতে প্রাণদণ্ডে দণ্ডিত জামায়াত নেতা, দলটির সাবেক নায়েবে আমীর মাওলানা আবদুস সুবহান আজ শুক্রবার দুপুরে ইন্তেকাল করেছেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি পাবনা-৫ আসনের সাবেক সংসদ সদস্য ছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৪ বছর।

একাত্তরে মানবতাবিরোধী অপরাধের দায়ে প্রাণদণ্ডে দণ্ডিত এ নেতা শুক্রবার দুপুর দেড়টার দিকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এ তথ্য নিশ্চিত করেছে মাওলানা আব্দুস সুবহানের পারিবারিক সূত্র ।

জানা গেছে, গত ২৪ জানুয়ারি আবদুস সুবহানকে কাশিমপুর কারাগার থেকে ঢাকা মেডিকেলে আনা হয়। বার্ধক্যজনিত নানা রোগে ভোগছিলেন তিনি। আজ দুপুর ১ টা ৩৩ মিনিটে তিনি ইন্তেকাল করেন। তার লাশ ঢাকা মেডিকেল মর্গে রাখা হয়েছে

জামায়াতের নায়েবে আমির মাওলানা আবদুস সুবহান পাবনা আলিয়া মাদ্রাসার সাবেক হেড মাওলানা ছিলেন।

২০১৫ সালের ১৮ ফেব্রুয়ারি জামায়াতের এই নেতাকে যুদ্ধাপরাধের দায়ে প্রাণদণ্ড দেন মানবতাবিরোধী অপরাধের বিচারে গঠিত আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল। আব্দুস সুবহান হলেন জামায়াতের নবম শীর্ষ নেতা, যিনি একাত্তরের যুদ্ধাপরাধের দায়ে দোষী সাব্যস্ত হলেন।

প্রসিকিউশনের আনা ৯ টি অভিযোগের মধ্যে ছয়টি সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় মৃত্যু না হওয়া পর্যন্ত তাকে ফাঁসির রজ্জুতে ঝুলিয়ে দণ্ড কার্যকর করার আদেশ দেন ট্রাইব্যুনাল-২ এর চেয়ারম্যান বিচারপতি ওবায়দুল হাসান।

পূর্ববর্তি সংবাদবইমেলা: কবে ভেসে উঠবে তার স্বচ্ছ মুখ!
পরবর্তি সংবাদকাপ্তাই লেকে ইঞ্জিনচালিত নৌকাডুবি, ৫ লাশ উদ্ধার