যারা পেলেন কাদিয়ানি বিরোধী খতমে নবুওয়ত আন্দোলনের বিভাগীয় কমিটির দায়িত্ব

1442

ইসলাম টাইমস ডেস্ক: কাদিয়ানিদের রাষ্ট্রীয়ভাবে অমুসলিম ঘোষণার দাবি আদায়ে ঐক্যবদ্ধ আন্দোলনের প্রয়োজনে ইতোপূর্বে গঠিত খতমে নবুওয়াত আন্দোলনের সকল কমিটি বাতিল করে নতুন কমিটি গঠন করা হয়েছে।

দেশের শীর্ষস্থানীয় আলেমেদ্বীন আন্তর্জাতিক মজলিসে তাহাফফুজে খতমে নবওয়াত বাংলাদেশের আমীর আল্লামা শাহ আহমদ শফি সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে নবগঠিত এই কমিটির বিভাগীয় দায়িত্বশীলদের নাম ঘোষণা করা হয়েছে। আগামী ৫ সেপ্টেম্বর রাজধানী ঢাকায় কাদিয়ানিদের অমুসলিম ঘোষণার দাবিতে জাতীয় সমাবেশ করার সিদ্ধান্ত নিয়েছেন সংগঠনটির কেন্দ্রীয় দায়িত্বশীলরা।

৫ সেপ্টেম্বর রাজধানীর জাতীয় সম্মেলনের আগে জন সচেতনতা তৈরির লক্ষ্যে বিভাগে বিভাগে এবং দেশের গুরুত্বপূর্ণ অঞ্চলগুলোতে সমাবেশের কর্মসূচি নেওয়া হয়েছে সংগঠনটির পক্ষ থেকে। স্থানীয় সম্মেলনগুলো সফল করার জন্য বিভাগীয় দায়িত্বশীলদের দায়িত্ব দেওয়া হয়েছে।

চলতি ফেব্রুয়ারি মাসের ২৭ তারিখে ব্রাহ্মণবাড়িয়ায় অনুষ্ঠিত হবে প্রথম আঞ্চলিক সম্মেলন। কুমিল্লা অঞ্চলের কাদিয়ানি বিরোধী আন্দোলনের দায়িত্ব দেওয়া হয়েছে মাওলানা সাজিদুর রহমান ও বরুড়ার মাওলানা নোমান সাহেবকে।

খুলনা বিভাগের সম্মেলন অনুষ্ঠিত হবে আগামী মার্চ মাসের ১৪ তারিখে। এ বিভাগের দায়িত্ব পেয়েছেন মাওলানা মুশতাক আহমদ ও মাওলানা আনওয়ারুল করীম।

চট্টগ্রাম বিভাগের দায়িত্ব পেয়েছেন মাওলানা মুফতি জসিমুদ্দিন ও মাওলানা আবু তাহের নদভী। চট্টগ্রামেও মার্চ মাসে সমাবেশ হবে। রংপুর ও রাজশাহী বিভাগের দায়িত্ব পেয়েছেন মুফতি আরশাদ রাহমানী। জুলাইয়ের প্রথমদিকে রংপুরে ও আগস্টের মাঝামাঝি সময়ে রাজশাহীতে সম্মেলন অনুষ্ঠিত হবে।

ফরিদপুর ও গােপালগঞ্জ জেলায় দায়িত্ব দেওয়া হয়েছে মুফতি রুহুল আমীন, মাওলানা শামসুল হক ও মাওলানা হেলালুদ্দিনকে। সে অঞ্চলে সম্মেলন অনুষ্ঠিত হবে জুন মাসে।

জুন মাসের মাঝামাঝিতে হবে সিলেট বিভাগের সম্মেলন। সিলেটের দায়িত্ব পেয়েছেন মাওলানা মুহিব্বুল্লাহ, মাওলানা আবদুল বাছীর এবং মাওলানা মুসলেহ উদ্দীন রাজু।

বরিশাল বিভাগের দায়িত্ব পেয়েছেন মাওলানা উবাইদুর রহমান মাহবুব, মাওলানা নুরুল হুদা ফয়েজী, এবং মাওলানা শিব্বীর আহমদ। এ বছরের জুলাইয়ের প্রথমদিকে হবে বরিশাল বিভাগের সম্মেলন।

ময়মনসিংহ বিভাগের দায়িত্ব পেয়েছেন মাওলানা আবদুর রহমান হাফেজ্জী, মাওলানা আবদুল হক এবং মাওলানা খালেদ সাইফুল্লাহ সাদী।