পরীক্ষায় নকল করতে না দেওয়ায় হামলা-ভাঙচুর, অংশ নেন অভিভাবকরাও!

ইসলাম টাইমস ডেস্ক: কুমিল্লায় পরীক্ষায় নকল করতে না দেওয়ায় শিক্ষকদের উপর হামলা ও তাদের অবরুদ্ধ করে রাখেন শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা।

মঙ্গলবার কুমিল্লার চান্দিনা উপজেলার মহিচাইল জোবেদা মমতাজ উচ্চ বিদ্যালয় ভেন্যু কেন্দ্রে গণিত পরীক্ষা শেষে ওই ঘটনা ঘটে।

মহিচাইল জোবেদা মমতাজ উচ্চ বিদ্যালয় কেন্দ্রের একাধিক শিক্ষক জানান, ভেন্যু কেন্দ্রের ১৬ ও ২১ নম্বর হলে পরীক্ষা দিচ্ছিল মহিচাইল উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা। পরীক্ষা চলাকালীন সময়ে ওই কেন্দ্রে ম্যাজিস্ট্রেট থাকায় মোটামুটি কঠোরতার মধ্য দিয়েই চলছিল গণিত পরীক্ষা। আর এতেই মহিচাইল উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা অসদুপায় অবলম্বন ছাড়া আশানুরূপ পরীক্ষা দিতে ব্যর্থ হয়।

তবে কেন্দ্র থেকে ম্যাজিস্ট্রেট চলে যাওয়ার সাথে সাথে বহিরাগতরা নকল নিয়ে ১৬ ও ২১ নম্বর হলে প্রবেশ করে। এ সময় কর্তব্যরত শিক্ষকরা বাধা দেয়। পরীক্ষার্থীদের কাছে নকল পেয়ে তাদের খাতা নিয়ে যায়। এতেই ক্ষিপ্ত হয়ে পরীক্ষার্থী ও তাদের অভিভাবকরা বহিরাগত লোকজন নিয়ে শিক্ষকদের কাছ থেকে খাতা কেড়ে নেয়, শিক্ষকদের একটি কক্ষে অবরুদ্ধ করে রাখে। হামলা চালিয়ে ভাঙচুর করে।

মহিচাইল জোবেদা মমতাজ বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রের ২১নং হলের দায়িত্বে থাকা শিক্ষক গোলাম রসুল জানান, ‘পরীক্ষা চলাকালীন বহিরাগতরা এসে আমার দায়িত্বে থাকা কক্ষে নকল সরবরাহ করে। আমি বাধা দেওয়ায় আমাকে হেনস্তা করে। আমাকে নিরাপত্তা দিতে এসে অপর শিক্ষক সন্ধ্যা রাণীকেও লাঞ্ছিত করে।’

চান্দিনা থানার ওসি মো. আবুল ফয়সল জানান, ‘আমি নিজেই ওই দুই কেন্দ্রে যাই এবং পরিস্থিতি নিয়ন্ত্রণ করি। ঘটনার তদন্ত চলছে।’

পূর্ববর্তি সংবাদইসলামি চিন্তাধারা সংস্কার : স্বরূপ, বিচ্যুতি ও সময়ের দাবি
পরবর্তি সংবাদকরোনাভাইরাস : চীনে মৃতের সংখ্যা বেড়ে এক হাজার ১১১৫ জন