করোনাভাইরাস : আক্রান্ত প্রথম বাংলাদেশি শনাক্ত সিঙ্গাপুরে

ইসলাম টাইমস ডেস্ক : চীনের উহান থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত প্রথম বাংলাদেশি শনাক্ত করা হয়েছে। তবে সেটা বাংলাদেশে নয়, সিঙ্গাপুরে। প্রাণঘাতী এই করোনাভাইরাসে সিঙ্গাপুরে নতুন করে তিনজন আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে একজন বাংলাদেশি রয়েছে বলে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় নিশ্চিত করেছে।

রবিবার সন্ধ্যায় সিঙ্গাপুরের স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে। নতুন করে আক্রান্ত তিনজন সম্প্রতি কোনো চীন সফর করেননি। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৪৩ জনে। এর মধ্যে ২৬ জন পুরুষ এবং ১৭ জন নারী।

বিজ্ঞাপন

সিঙ্গাপুরভিত্তিক দি স্ট্রেইট টাইমসের প্রতিবেদনে বলা হয়েছে, সিঙ্গাপুরে ৪২তম করোনাভাইরাস শনাক্ত রোগী হিসেবে ৩৯ বছর বয়সী এই বাংলাদেশিকে শনাক্ত করা হয়েছে। তবে তার নাম প্রকাশ করা হয়নি। শুধু বলা হয়েছে তিনি বাংলাদেশি শ্রমিক। তবে তার কোনো ওয়ার্ক পারমিট ছিল না।

খবরে আরও বলা হয়, অসুস্থতা নিয়ে ওই বাংলাদেশি গত ৫ ফেব্রুয়ারি সিঙ্গাপুরের চেনগি হাসপাতালে যান। এর দুদিন পর তাকে হাসপাতালে ইনসেনটিভ কেয়ারে ভর্তি করা হয়। গতকাল করোনাভাইরাস শনাক্ত হওয়ার পর তাকে সিঙ্গাপুরের ‘ন্যাশনাল সেন্টার ফর ইনফেকশন ডিজিস’-এ স্থানান্তর করা হয়েছে।

বিজ্ঞাপন