ইসলাম-দরদী প্রবীণ আইনজীবী এবিএম নূরুল ইসলামের ইন্তেকাল

144

ইসলাম টাইমস ডেস্ক: সাবেক গণপরিষদ ও জাতীয় পরিষদ সদস্য,ইসলামি বিভিন্ন ইস্যুতে স্বউদ্যোগী ও সরব সুপ্রিমকোর্টের সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট এবিএম নূরুল ইসলাম (৮৭) ইন্তেকাল করেছেন । সোমবার রাত দেড়টার দিকে রাজধানী ঢাকার কলাবাগানস্থ পপুলার মেডিকেল কলেজ হাসপাতালে লাইফসার্পোটে থাকাবস্থায় ইন্তেকাল করেন তিনি (ইন্নালিল্লাহি … রাজিউন)। তিনি তিন ছেলে, দুই মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

প্রবীণ আইনজীবী এবিএম নুরুল ইসলাম ফতোয়া বিরোধী রায় বাতিলে সর্বোচ্চ আদালত থেকে গঠিত অ্যমিকাস কিউরিদের অন্যতম সদস্য ছিলেন। এ উপলক্ষে স্ব-উদ্যোগে তিনি দেশের খ্যাতনামা আলেমদের সাথে একাধিক বৈঠকে মিলিত হন। ফতোয়া বিষয়ে যোগ্য আলেমদের তৈরি করা গবেষণাপত্র সংগ্রহ করেন। এছাড়াও খতমে নবুওয়তের যথার্থতা তুলে ধরা ও কাদিয়ানিদের মুসলিম পরিচয়ে প্রতারণা বন্ধের দাবিতে বেশ কয়েকবার তিনি আইনি পদক্ষেপ রেখেছিলেন।

সোমবার সকাল সাড়ে ১০টায় সুপ্রিমকোর্ট প্রাঙ্গণে জানাজা শেষে তার মরদেহ রাজবাড়ী জেলার কালুখালী উপজেলার হোগলাডাঙ্গী গ্রামে নিয়ে আসা হবে। বাদ আসর সেখানে জানাজা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

জানা যায়, গত ৩০ জানুয়ারি শ্বাসকষ্টজনিত রোগে আক্রান্ত হলে তাকে পপুলার হাসপাতালে ভর্তি করা হয়। গত ৭ ফেব্রুয়ারি তাকে কলাবাগানস্থ বাড়িতে নিয়ে আসা হয়।

৯ ফেব্রুয়ারি রাতে তিনি গুরুতর অসুস্থ হলে রাত ১১-৫০ মিনিটের সময় তাকে রাজধানী ঢাকার কলাবাগানস্থ পপুলার মেডিকেল কলেজ হাসপাতালে আইসিইউতে লাইফসার্পোটে রাখা হয়। এর পর রাত দেড়টার দিকে সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

উল্লেখ্য, সুপ্রিমকোর্টের সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট এবিএম নূরুল ইসলাম জাতীয় পার্টির রাজনীতির সাথে জড়িত ছিলেন। ১৯৯৬, ২০০১, ২০১৮ সালে জাতীয় পার্টি মনোনীত প্রার্থী হিসেবে তিনি রাজবাড়ী-২ আসন থেকে নির্বাচনে অংশগ্রহণও করেছিলেন।