নিজ পরিচয়ে কাদিয়ানীরা দেশে থাকতে সমস্যা নেই : আহমদ শফি

আল্লামা শাহ আহমদ শফী রহ.। ফাইল ছবি।

শিহাব সাকিব ।। 

গোলাম আহমদ কাদিয়ানি কাফির। তার অনুসারিরাও কাফির তথা অমুসলিম। কাদিয়ানিরা এদেশে থাকতে কোন সমস্যা নেই। তবে তারা ভিন্নধর্মাবলম্বী তথা হিন্দু বৌদ্ধ খ্রিস্টানদের মত আপন পরিচয়ে থাকবে। মুসলিম পরিচয় দিয়ে নয়- বলেছেন হেফাজতে ইসলাম বাংলাদেশের আমীর, হাটহাজারি মাদরাসার মুহতামিম হযরত মাওলানা আহমদ শফি। গতকাল শুক্রবার ( ৭ ফেব্রুয়ারি মোতাবেক ১২ জুমাদাস সানি ১৪৪১ হিজরি) হবিগঞ্জের ঐতিহ্যবাহী জামিয়া উমেদনগর এর বার্ষিক মাহফিলে তিনি এ সব কথা বলেন।

তিনি আরও বলেন, অনেক সাধারণ মানুষ বলে, তারা  ভাল মানুষ। তারা তো নামাজ পড়ে! মনে রাখবেন তাদের নামাজ নামাজ নয়। তাদের মসজিদ মসজিদ নয়। এগুলোকে মসজিদ বলা যাবে না। তারা মারা গেলে মুসলিমদের কবরস্থানে দাফন করা যাবে না। একথা পরিস্কার থাকতে হবে, তারা অমুসলিম।

সম্প্রতি সহশিক্ষার কারণে ঘটে যাওয়া নানা অঘটনের সংক্ষিপ্ত বিবরণ দিয়ে বয়োজ্যোষ্ঠ এ আলেম বলেন, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা গার্লস স্কুলে পড়ালেখা করেছেন। আপনারা তার কাছে দাবি জানান, তিনি যে ধরণের স্কুলে পড়েছেন আপনাদের সন্তানদের জন্যেও যেন সে ধরণের শিক্ষা ব্যবস্থা চালু করেন। ছেলেদের জন্যে আলাদা, মেয়েদের জন্যে আলাদা শিক্ষা ব্যবস্থা।

সমবেত মুসলিম জনতাকে লক্ষ্য করে তিনি বলেন, আপনারা সবাই মুসলিম। একথাও জানেন যে প্রত্যেক মুসলমানের উপর পাঁচ ওয়াক্ত নামাজ পড়া ফরজে আইন। আপনারা সবাই পাঁচ ওয়াক্ত নামাজ পড়বেন। কোন ওয়াক্ত কাযা করবেন না। নিজেরা যেমন নামাজ পড়বেন পরিবারের সব প্রাপ্তবয়স্ক সদস্যদেরকেও নামাজী বানাবেন। আপনার ঘরে কাউকে বেনামাজী হয়ে থাকতে দিবেন না। আর সবাই দাড়ি রাখবেন। এক মুষ্টি পরিমাণ। এর কমে দাড়িতে ক্ষুর, ব্লেড লাগাবেন না। আপনাদের চেহারাকে নবীজি সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের চেহারার মত বানাবেন।

উপস্থিত সবাইকে এগুলোর উপর ওয়াদাবদ্ধ করে বলেন, মনে রাখবেন ওয়াদা ভঙ্গ করা কবিরা গুনাহ। হযরত তাফজ্জুল হক হবিগঞ্জীর স্মৃতিচারণ করে আমীরে হেফজত বলেন, তাকে আমি পড়িয়েছি। তিনি আমার মাহবুব শাগরেদ ছিলেন। প্রিয় ছাত্র ছিলেন। আল্লাহ তাআলা আমাদের সবাইকে কথাগুলোর উপর আমল করার তাওফিক দান করুন। আমীন।

পূর্ববর্তি সংবাদফেইসবুকে আজহারীকে নিয়ে ভিপি নুরের বক্তব্য
পরবর্তি সংবাদখালেদার মুক্তির দাবিতে বিএনপির সমাবেশ আদালতকে বৃদ্ধাঙ্গুলি প্রদর্শন : তথ্যমন্ত্রী