দেওবন্দে অস্থিরতা: আল্লামা নুমানীর স্পষ্ট ভাষণ, ভাইরাল হওয়া ভিডিও’র প্রচার উদ্দেশ্যমূলক (ভিডিও)

ইসলাম টাইমস ডেস্ক: সিএএ এবং এনআরসি নিয়ে দারুল উলুম দেওবন্দের মুহতামিম আল্লামা আবুল কাসেম নুমানীর একটি ভিডিও ক্লিপ ভাইরাল হয়ে গেলে মাদরাসার ছাত্রদের মাঝ অস্থিরতা দেখা দেয়। বক্তব্য প্রত্যাহারের দাবিতে কিছু ছাত্র আবাসিক ভবন থেকে বেরিয়ে ভিড় করতে থাকেন।

ছাত্রদের অস্থিরতার মাঝেই ভাইরাল হওয়া ভিডিও ক্লিপটির ব্যাপারে নিজের অবস্থান স্পষ্ট করেছেন আল্লামা আবুল কাসেম নুমানী।

আসরে হাযির নামে একটি ফেসবুক পেইজে প্রচারিত ভিডিওতে আল্লামা আবুল কাসেম নুমানী বলেন, ভাইরাল হওয়া বক্তব্যটি দারুল উলমের প্রাতিষ্ঠানিক কোনো বক্তব্য নয়। বরং আমার কথাকে কাটছাট করে উদ্দেশ্যমূলকভাবে প্রচার করা হয়েছে।

আল্লামা নুমানী বলেন, দেওবন্দের ঈদগাহ মাঠে সিএএ বিরোধী চলমান আন্দোলন বিষয়ে একটা ঘরোয়া মিটিং-এ আমি ঈদগাহ মাঠের আন্দোলন নিয়ে নিজের একটি মতামত দিয়েছিলাম। সিএএ বিরোধী আন্দোলনের বিরোধিতা করার কোনো উদ্দেশ্য ছিল না বক্তব্যে। কিন্তু আমার বক্তব্য কাটছাট করে উদ্দেশ্যমূলকভাবে প্রচার করা হয়েছে।

মাওলানা নুমানী গভীর আক্ষেপের সাথে বলেন, এটা খুবই অন্যায় হয়েছে যে, উদ্দেশ্যমূলক আমার বক্তব্যকে কাটছাট করে সামাজিক মাধ্যমে ভাইরাল করে দেওয়া হয়েছে।

‘অথচ, প্রকৃত বিষয় হল, গতকাল শহরের জিম্মাদাররা দেওবন্দ ঈদগাহ মাঠের চলমান সিএএ বিরোধী আন্দোলন বিষয়ে একটি বৈঠকে মিলিত হন। সেখানে বিভিন্নজন বিভিন্ন রকম মন্তব্য করতে থাকেন। সেখানে আমি কোনো বয়ান করিনি। আমি নিজের মত প্রকাশ করেছিলাম শুধু। আমার মত আন্দোলন বন্ধের ব্যাপারে ছিল না। এ ক্যাপারে আমি কোনো দরখাস্তও করিনি। কিন্তু আমার মতামতকে বয়ান বানিয়ে ভিডিও করে ভাইরাল করে দেওয়া চরম অন্যায় হয়েছে। এটা উদ্দেশ্যমূলকভাবেই করা হয়েছে’।

حضرت مہتمم صاحب کا وضاحتی بیان

Posted by Asre Hazir on Friday, February 7, 2020

পূর্ববর্তি সংবাদব্রাহ্মণবাড়িয়ায় গ্যাস উদগীরণ, স্থানীয়দের মাঝে ছড়িয়ে পড়েছে আতঙ্ক
পরবর্তি সংবাদচট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে যাত্রীবাহী বাস উল্টে চার যাত্রী নিহত