মেক্সিকোতে বন্দুক হামলায় শিশুসহ নিহত ৯

ইসলাম টাইমস ডেস্ক: মেক্সিকোর মধ্যাঞ্চলীয় মিচোয়াকান প্রদেশে বন্দুকধারীদের গুলিতে শিশুসহ অন্তত ৯ জনের প্রাণহানি ঘটেছে। এতে গুরুতর আহত হয়েছেন আরও কয়েকজন।

ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স জানায়, মঙ্গলবার (৪ ফেব্রুয়ারি) প্রদেশটির উরুয়াপান শহরে হওয়া গোলাগুলিতে ঘটনাস্থলেই আটজন নিহত হন। পরে হাসপাতালে নেওয়া হলে সেখানে আরও একজনের প্রাণহানি ঘটে।

রাজ্যের অ্যাটর্নি জেনারেল বিবৃতির মাধ্যমে জানান, হামলায় নিহতদের মধ্যে সবচেয়ে কম বয়সী দুজনের বয়স ১২ ও ১৩ বছর। তাছাড়া হতাহতদের মধ্যে ১৪, ১৭ এবং ১৮ বছরের কিশোরও রয়েছে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে এরই মধ্যে ঘটনাস্থলের একটি ভিডিও ছড়িয়ে পড়েছে। সেখানে দেখা যায়, একটি স্লট মেশিন সংলগ্ন মেঝেতে রক্তের মধ্যে দেহগুলো পড়ে আছে।

কর্তৃপক্ষ হামলার প্রকৃত কারণ সম্পর্কে এখনো কোনো কিছু জানায়নি। তবে এলাকাটিতে মাদক উৎপাদন ও পরিবহন বাণিজ্যকে কেন্দ্র করে প্রায়ই এমন সহিংসতা ঘটে বলে দাবি তাদের। যদিও এসব বিষয়ে শিশুদের জড়ানোর ঘটনা খুবই বিরল।

উল্লেখ্য, গত বছর উত্তর আমেরিকার এই দেশটিতে মাদক সংশ্লিষ্ট সহিংসতায় রেকর্ড সংখ্যক ৩৪ হাজার ৬০০ মানুষের প্রাণহানি ঘটেছিল। সরকারের নিরাপত্তা ব্যবস্থা ও দোষীদের বিচার না হওয়াকেই সহিংসতার প্রধান কারণ হিসেবে দেখছেন সমালোচকরা।

পূর্ববর্তি সংবাদআধুনিক যুগে দ্বীনি শিক্ষা ও প্রচার: পথ-পদ্ধতি শীর্ষক কনফারেন্স অনুষ্ঠিত
পরবর্তি সংবাদজিয়া-খালেদা-এরশাদ বাংলাদেশের মাটির সন্তান নয়: প্রধানমন্ত্রী