বাংলাদেশি কৃষককে বিএসএফের গুলি, পরে চিকিৎসা দেওয়ার দাবি

ইসলাম টাইমস ডেস্ক: কুষ্টিয়ার দৌলতপুর সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে এক বাংলাদেশি কৃষক গুলিবিদ্ধ হয়েছেন। গুলি করার পর তাকে ভারতে নিয়ে গিয়ে বিএসএফ-এর তত্ত্বাবধানে চিকিৎসা দেওয়া হচ্ছে বলে জানা গেছে।

মঙ্গলবার (৪ ফেব্রুয়ারি) সকাল সোয়া ১০টার দিকে উপজেলার রামকৃষ্ণপুর ইউনিয়নের ছলিমেরচর সীমান্তে এ ঘটনা ঘটে। ওই কৃষকের নাম গাজী (৩২)।

বিজিবি ও স্থানীয় সূত্রে জানা গেছে, দৌলতপুরের ছলিমেরচর সীমান্ত এলাকার কৃষক গাজী, রুবেল ও সাহাবুল ১৫৭/২(এস) সীমান্ত পিলার সংলগ্ন বাংলাদেশি ভূখণ্ডে জমিতে কাজ করছিল। এ সময় বিনা উস্কানিতে বিএসএফ তাদের লক্ষ্য গুলিবর্ষণ করে।

এতে গাজী পায়ে গুলিবিদ্ধ হন আর অন্যরা পালিয়ে যান। গুলিবিদ্ধ কৃষক গাজীকে ধরে নিয়ে যায় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ।

স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সিরাজ মণ্ডল জানান, ছলিমেরচর সীমান্ত এলাকায় বিএসএফ-এর গুলিতে গাজী নামে এক কৃষক গুলিবিদ্ধ হয়েছেন। তবে তিনি মারা গেছেন কিনা তা নিশ্চিত হওয়া যায়নি।

এই ঘটনার পর ৪৭ বিজিবি ব্যাটালিয়নের অধীন চিলমারী বিওপি’র পক্ষ থেকে পতাকা বৈঠকের আমন্ত্রণ জানিয়ে বিএসএফ-এর কাছে চিঠি পাঠানো হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে ৪৭ বিজিবির ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল রফিকুল আলম জানান, সীমান্তে বিএসএফের গুলিতে এক বাংলাদেশির পায়ে গুলি লেগেছে। তিনি ভারতে চিকিৎসাধীন রয়েছেন বলে আমরা জানতে পেরেছি।

পূর্ববর্তি সংবাদআজ থেকে শুরু হয়েছে গওহরডাঙ্গা মাদরাসার ৩ দিন ব্যাপী মাহফিল
পরবর্তি সংবাদবিদেশিরা বছরে পাচার করছে ২৬ হাজার কোটি টাকা: টিআইবি