মুসলমানদের ব্যবহারে মুগ্ধ হয়ে ৯২ বছর বয়সী বৃদ্ধার ইসলাম গ্রহণ

ইসলাম টাইমস ডেস্ক: মুসলমানদের ব্যবহারে মুগ্ধ হয়ে ৯২ বছর বয়সে ইসলাম গ্রহণ করেন জর্জেট পেপল নামে ইউরোপের দেশ বেলজিয়ামের একজন নারী। ইসলাম গ্রহণের পর এখন তার নাম ‘নূর ইসলাম’। প্রতিবেশীর অনুপ্রেরণায় ইসলাম গ্রহণ করেছেন ৯২ বছরের এই বৃদ্ধা।

প্রবীণ নারী জর্জেট লেপলের ৫০ বছরের প্রতিবেশী মুহাম্মাদ ও তার পরিবার। জর্জেটের মেয়ে ছাড়া পরিবারের কোনো সদস্য জীবিত না থাকার কারণে তিনি মুহাম্মাদের স্ত্রী ও তার পরিবারের সঙ্গে বসবাস শুরু করেন।

মুহাম্মাদ ও তার স্ত্রীর এক ছেলে ও ২ মেয়ের ছোট্ট পরিবারের সঙ্গী হলেন প্রবীণ এ নারী। প্রতিবেশী মুহাম্মাদের মা বেঁচে নেই। মাকে হারিয়ে মুহাম্মাদ পেয়েছেন নতুন মা।

জর্জেট লেপল মুহাম্মাদের পরিবারের সঙ্গে থাকার সময় কাছ থেকে দেখেন তাদের প্রার্থনা ও ইসলাম রীতিনীতি। এগুলোই তাকে ইসলাম গ্রহণে অনুপ্রাণিত করে তোলে।

গত রমজান মাসে জর্জেট পেপল এই মুসলিম পরিবারের সঙ্গেই মরক্কো ভ্রমণ করেন। সেখানে তিনি অনেক লোকের এক সঙ্গে রোজা (উপবাস) পালন করতে দেখেন এবং একে অপরের যত্ন ও মেহমানদারি করতে দেখেন।

মরক্কো থাকাকালে তিনি এ চিন্তা করে হতবাক হয়ে যান যে, জীবনের শেষ সময়ে এসে তিনি ইসলামের সৌন্দর্য দেখতে পেলেন। তবে জর্জেট পেপল জীবনের শেষ সময়ে এসে ইসলামের সন্ধান পেয়েও আল্লাহর কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

তিনি মুহাম্মাদের পরিবারের সঙ্গে মরক্কো থেকে ব্রাসেলসে ফিরে আসেন। তিনি ব্রাসেলস মসজিদে এসে ইসলাম ধর্ম গ্রহণ করেন এবং নিজের নাম পরিবর্তন করেন। নতুন নাম রাখেন ‘নূর ইসলাম’।

পূর্ববর্তি সংবাদকরোনাভাইরাসে আক্রান্ত হয়ে চীনে প্রতি ২৫ মিনিটে ১ জনের মৃত্যু হচ্ছে!
পরবর্তি সংবাদএকজন মায়ের গল্প