মিয়ানমার স্টাইলে ভারতেও গণহত্যার প্রস্তুতি নিচ্ছে মোদি সরকার: ইমরান খান

ইসলাম টাইমস ডেস্ক: সংখ্যালঘু মুসলিমদের তাড়াতে ভারতের ক্ষমতাসীন সরকার মিয়ানমারের কায়দায় গণহত্যা চালানোর প্রস্তুতি নিচ্ছে বলে মন্তব্য করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।

গত শুক্রবার (৩১ জানুয়ারি) তুরস্কের সরকারি সংবাদ সংস্থা আনাদোলুকে দেয়া বিশেষ সাক্ষাৎকারে তিনি এমন মন্তব্য করেন। খবর ডনের।

সাক্ষাৎকারে পাকিস্তানের প্রধানমন্ত্রী বলেন, মুসলিম বিদ্বেষী নাগরিকত্ব সংশোধনী আইন ও জাতীয় নাগরিকপঞ্জির বিরুদ্ধে ভারতে তীব্র বিক্ষোভ হচ্ছে। এসব পদক্ষেপ বাস্তবায়নের মাধ্যমে প্রায় ৫০ কোটি মানুষকে ভারতের নাগরিকত্ব তালিকা থেকে বাদ দেওয়ার পাঁয়তারা করছে দেশটির সরকার।

সাক্ষাৎকারে ইমরান খান আরও বলেন, মিয়ানমারেও ঠিক এ ধরনের কাজই করা হয়েছিল। দেশটির সরকার নিবন্ধন আইন চালু করে মুসলমানদের নাগরিকত্ব তালিকা থেকে বাদ দিয়েছিল। তারপর সংখ্যালঘু রোহিঙ্গা মুসলিমদের ওপর গণহত্যা চালায় দেশটির সেনাবাহিনী। আমার ধারণা, ভারতেও এমনটিই ঘটতে যাচ্ছে।

এ সময় ভারতের সাম্প্রতিক পদক্ষেপে প্রতিবেশী রাষ্ট্র বাংলাদেশ ও পাকিস্তানে অভিবাসীদের ঢল নামতে পারে কি না এমন প্রশ্নের জবাবে ইমরান বলেন, আসামে প্রায় ২০ লাখ মানুষ নাগরিকত্ব হারিয়েছেন। যাদের জায়গা দেওয়া যে কোনো দেশের পক্ষেই অসম্ভব।

পূর্ববর্তি সংবাদপ্রধানমন্ত্রীর উদ্বোধনীতে শুরু হল বাংলা একাডেমির মাসব্যাপী বইমেলা
পরবর্তি সংবাদশাহ সাহেবের ওফাতের পর কীভাবে চলছে জামিয়া ইমদাদিয়া এবং শহিদী মসজিদ