বাসযোগ্য ঢাকা গড়ার প্রত্যয়ে ইশরাকের ১৩ দফা ইশতেহার

ইসলাম টাইমস ডেস্ক: ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) নির্বাচনে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী ইশরাক হোসেন ‘ঐতিহ্যের সাথে আধুনিকায়নের পথে বাসযোগ্য ঢাকা গড়ার প্রত্যয়ে’ ১৩ দফা ইশতেহার ঘোষণা করেছেন।

মঙ্গলবার (২৮ জানুয়ারি) সকালে জাতীয় প্রেসক্লাবে নির্বাচনী ইশতেহার ঘোষণা করেন বিএনপির এই মেয়র প্রার্থী। সিটি নির্বাচনের মাত্র তিন দিন আগে ইশতেহার ঘোষণা করলেন ইশরাক।

ইশতেহার ঘোষণাকালে তিনি জানান, মেয়র হিসেবে নির্বাচিত হলে তিনি দূষণমুক্ত বাসযোগ্য ঢাকা গড়বেন। এছাড়া গণশুনানির মাধ্যমে সবার মতামতের মাধ্যমে হোল্ডিং ট্যাক্স নির্ধার‌ণ, দুর্নীতিমুক্ত প্রাতিষ্ঠানিক সেবা এবং ঐতিহ্য ও আধুনিকতার সমন্বয়ে বাসযোগ্য ঢাকা গড়ার অঙ্গীকার করেন।

ঢাকা দক্ষিণে বিএনপির মেয়রপ্রার্থী নগরবাসীর সমস্যা চিহ্নিত করে তা সমাধানে আপ্রাণ চেষ্টা করবেন বলে জানান। ইশরাক বলেন, সমস্যার উল্টো পিঠেই থাকে সমাধান। সততা নিয়ে খুঁজলেই সমাধান পাওয়া যাবে।

এ সময় ডেঙ্গুর ভয়াবহতা প্রতিরোধ, নিম্ন আয়ের মানুষের জন্য বাসস্থানের ব্যবস্থা করাসহ নানা প্রতিশ্রুতি দেন অবিভক্ত ঢাকার সাবেক মেয়র সাদেক হোসেন খোকার ছেলে ইশরাক। বলেন, মেয়র হলে সবার জবাবদিহিতা নিশ্চিত করা হবে।

বিএনপি মনোনীত এই মেয়রপ্রার্থী বলেন, নগরবাসীর জীবনমানের উন্নয়নেই দেশের উন্নয়ন।

দূষণমুক্ত ঢাকা গড়ার কথা উল্লেখ করে ইশরাক বলেন, নির্বাচিত হলে দখল হওয়া খাল ও জলাশয়গুলো উদ্ধার করা হবে। প্রত্যেক ওয়ার্ডে খেলার মাঠ, কমিউনিটি সেন্টার ও ব্যায়ামাগার নির্মাণ করা হবে।

ইশতেহার ঘোষণাকালে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, জেএসডি সভাপতি আ স ম আবদুর রব, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, গণফোরামের সাধারণ সম্পাদক ড. রেজা কিবরিয়া, বিএনপির যুগ্ম মহাসচিব হাবীব-উন নবী খান সোহেল, মহিলা দল সভাপতি আফরোজ আব্বাস, নগর বিএনপি নেতা সালাহ উদ্দিন, নবী উল্লাহ নবী, অধ্যাপক ড. এ বিএম ওবায়দুল ইসলাম প্রমুখ।

এছাড়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. এমাজউদ্দীন আহমদ, ঐক্যফ্রন্ট নেতাদের মধ্যে আ স ম আবদুর রব, মাহামুদুর রহমান মান্না, ডা. জাফরুল্লাহ চৌধুরী, ড. রেজা কিবরিয়া, অধ্যাপক নুরুল আমিন বেপারী, সুব্রত চৌধুরী, জেএসডির সাধারণ সম্পাদক এডভোকেট ছানোয়ার হোসেন, গণফোরামের যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাক আহমদ, দপ্তর জাহাঙ্গীর আলম মিন্টু উপস্থিত ছিলেন।

পূর্ববর্তি সংবাদইসরায়েলিদের জন্য এখনই খুলছে না সৌদির দুয়ার
পরবর্তি সংবাদনাগরিকত্ব আইনের সমালোচনাকারীদের গুলি করে মারো: বিজেপির মন্ত্রী