বাঁশখালীতে র‌্যাবের  সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ জলদস্যু নিহত

ইসলাম টাইমস ডেস্ক :  র‌্যাবের  সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৩১ জেলেকে পানিতে ফেলে হত্যাসহ ২০ টিরও বেশি মামলার আসামি মোরশেদ আলম (৩৫) নিহত হয়েছে। রবিবার (২৬ জানুয়ারি) ভোরে চট্টগ্রামের বাঁশখালী উপজেলার বাণীগ্রাম লটমুণি পাহাড় এলাকায় এই ‘বন্দুকযুদ্ধের’ ঘটনা ঘটেছে।

র‌্যাব-৭ এর সহকারী পরিচালক (মিডিয়া) মাহমুদুল হাসান মামুন এ তথ্য জানিয়েছেন। ঘটনাস্থল থেকে একটি বিদেশি পিস্তল, একটি থ্রি কোয়ার্টার গান, দুইটি ওয়ান শ্যুটার গান, ১৯ রাউন্ড গুলি ও ৩টি রামদা জব্দ করা হয় বলে তিনি জানান।

নিহত মোরশেদ আলম বাঁশখালী উপজেলার চাম্বল এলাকার বাসিন্দা। তিনি বঙ্গোপসাগরে জেলেদের নৌকায় ডাকাতি করতেন বলে অভিযোগ রয়েছে।

জানা যায়, ‘রবিবার ভোরে র‌্যাবের  একটি টহল দল বাঁশখালীর বাণীগ্রাম এলাকা দিয়ে যাওয়ার সময় একদল ডাকাত র‌্যাব সদস্যদের ওপর হামলা চালায়। আত্মরক্ষার্থে র‌্যাব সদস্যরা পাল্টা গুলি চালায়। এক পর্যায়ে ডাকাত দলের সদস্যরা পালিয়ে গেলে সেখানে একজনের মরদেহ পাওয়া যায়। ঘটনাস্থল থেকে একটি বিদেশি পিস্তল, একটি থ্রি কোয়ার্টার গান, দুইটি ওয়ান শ্যুটার গান, ১৯ রাউন্ড গুলি ও ৩টি রামদা জব্দ করা হয় ’

তিনি আরও বলেন, ‘নিহত ব্যক্তির নাম মোরশেদ আলম। মোরশেদ বঙ্গোপসাগর এলাকার  জলদস্যু। তার বিরুদ্ধে বঙ্গোপসাগরের কুতুবদিয়া এলাকায় ৩১ জেলেকে পানিতে ফেলে হত্যা মামলাসহ দুই ডজনের অধিক মামলা রয়েছে।’

পূর্ববর্তি সংবাদএবার প্রাণঘাতী ভাইরাসে উদ্বিগ্ন চীনের প্রেসিডেন্ট শি জিনপিং
পরবর্তি সংবাদব্রাজিলে প্রচণ্ড ঝড়বৃষ্টি-ভূমিধস, নিহত ৩০, নিখোঁজ ১৭, গৃহহীন ৩ সহস্রাধিক