বাগেরহাটে দশম শ্রেণির ছাত্রীকে শিক্ষকের যৌন হয়রানি, বিচার না পেয়ে আত্মহত্যার চেষ্টা

ইসলাম টাইমস ডেস্ক: বাগেরহাটের শরণখোলায় দশম শ্রেণির এক ছাত্রীকে যৌন হয়রানীর করার লজ্জা ও অপমান সহ্য করতে না পেরে বিষ পানে আত্মহত্যার চেষ্টা প্ররোচনার অভিযোগে দু’ শিক্ষকের বিরুদ্ধে অবশেষে থানায় মামলা দায়ের হয়েছে।

বৃহস্পতিবার রাতে ছাত্রীর মা বাদী হয়ে স্কুলের প্রধান শিক্ষক সুলতান আহম্মেদ গাজী ও সহকারী শিক্ষক শাহিনুজ্জামান শাহিনের নামে মামলা দায়ের করেন।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, রায়েন্দা সরকারী পাইলট হ্ইা স্কুলের ভোকেশনাল শাখার কম্পিউটার বিভাগের দশম শ্রেণির ভুক্তভোগী ওই ছাত্রীকে বিভিন্ন সময় যৌন হয়রানী করে আসছেন ওই স্কুলের সহকারী শিক্ষক (ইংরেজী) শাহিনুজ্জমান শাহিন।

গত বছরের ৩ মার্চ ওই ছাত্রীকে একা পেয়ে প্রথম শাহিনুজ্জামান কু-প্রস্তাব দেয়। বিষয়টি ছাত্রীর মা স্কুলের প্রধান শিক্ষককে জানালে তিনি কোন ব্যবস্থা না নিয়ে উল্টো তার মেয়েকে স্কুলে আসতে নিষেধ করেন এবং টিসি দেয়ার হুমকি দেন।

পরে, গত ১৮ জানুয়ারি স্কুলের বার্ষিক ক্রীড়া ও সংস্কৃতিক অনুষ্ঠানে অংশ গ্রহনের জন্য ওই ছাত্রীর নাম তালিকাভুক্ত করতে আসলে সহকারী শিক্ষক শাহিনুজ্জামান শাহীন অশ্লীল গালমন্দসহ খারাপ মেয়ে আখ্যা দিয়ে তাকে স্কুল থেকে বের হয়ে যেতে বলেন।

বিষয়টি প্রধান শিক্ষককে জানালে তিনিও ওই সহকারী শিক্ষকের পক্ষ নিয়ে ভুক্তোভোগী ছাত্রীকে গালমন্দ করে স্কুল থেকে বের করে দেন। লজ্জা ও অপমান সইতে না পেরে স্কুল থেকে বের হয়ে ওই ছাত্রী কীটনাশক (ইদুর মারার বিষ) পান করে আত্মহত্যার চেষ্টা করে। তাৎক্ষণিক তাকে শরণখোলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করার পর অবস্থার অবনতি ঘটলে ওই দিন তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয় এবং বর্তমানেও সেখানে চিকিৎসাধীন রয়েছেন।

পূর্ববর্তি সংবাদমিরপুরে চলন্তিকা বস্তিতে অগ্নিদগ্ধ নারীর মৃত্যু
পরবর্তি সংবাদভারত থেকে অনেকেই বাংলাদেশে পালিয়ে আসতে চাইছেন: দাবি বিএসএফের