আল আকসায় আবারো হামলা, ১৩ ফিলিস্তিনিকে আটক করেছে ইসরায়েলি পুলিশ

ইসলাম টাইমস ডেস্ক: জেরুজালেমের আল-আকসা মসজিদে মুসল্লিদের ওপর হামলা চালিয়ে অন্তত ১৩ ফিলিস্তিনিকে গ্রেফতার করেছে ইহুদীবাদী রাষ্ট্র ইসরায়েলের পুলিশ।  গতকাল (২৪ জানুয়ারি) শুক্রবার ফজরের নামাজের পর তারা এই হামলা চালায়।

ধ্যপ্রাচ্যের গণমাধ্যম পর্যবেক্ষণকারী প্রতিষ্ঠান মিডেল ইস্ট মনিটর জানায়, সকালে ফজরের নামাজের পর আল আকসা মসজিদ চত্বর খালি করতে হামলা চালায় ইসরায়েলের পুলিশবাহিনী। এ সময় অন্তত ১৩ জনকে গ্রেপ্তার করে তারা।

ইসরায়েলের আগ্রাসন প্রতিরোধের অংশ হিসেবে এবং আল আকসা মসজিদের প্রতি তাদের ভালোবাসা দেখাতে ‘ডোপ অব হোপ’ ক্যাম্পেইন শুরু করে ফিলিস্তিনিরা। এই ক্যাম্পেইনের অংশ হিসেবে সকালে ফজরের নামাজে যোগ দেয় শত শত ফিলিস্তিনি।

আল আকসা মসজিদকে ঘিরে এমন ক্যাম্পেইনের খবর পেয়ে ‘কঠোর নিরাপত্তা ব্যবস্থা’ গ্রহণ করে ইসরায়েলি পুলিশ। তারা আল আকসা মসজিদের চারপাশে অসংখ্য চেকপয়েন্ট বসায়, বিভিন্ন দোকানে অভিযান চালায় এবং বেসামরিক নাগরিকদের গাড়িতেও তল্লাশি শুরু করে।

অন্যদিকে ফিলিস্তিনি সংবাদমাধ্যমের বরাত দিয়ে ইরানি সংবাদমাধ্যম প্রেসটিভি এক প্রতিবেদনে জানায়, শুক্রবারের নামাজ থেকে বিরত রাখতে আল আকসা মসজিদে তাণ্ডব চালায় ইসরায়েলি পুলিশবাহিনী। এ সময় ফিলিস্তিনিদের লক্ষ্য করে রাবার বুলেট ছুড়তে শুরু করে তারা। এতে বেশ কয়েকজন ফিলিস্তিনি আহত হন।

পূর্ববর্তি সংবাদভারত থেকে অনেকেই বাংলাদেশে পালিয়ে আসতে চাইছেন: দাবি বিএসএফের
পরবর্তি সংবাদবিজয়ী হলে চাঁদাবা‌জি-মাদক ব্যবসা বন্ধ কর‌বো: তা‌বিথ