ভারত স্মরণকালের সবচেয়ে কঠিন সময় পার করছে : কানাইয়া কুমার

98

ইসলাম টাইমস ডেস্ক: ‘আমাদের পূর্বপুরুষদের অসামান্য আত্মত্যাগ ও কুরবানীর বিনিময়ে অর্জিত স্বাধীনতাকে ধুলোয় মিশিয়ে দিচ্ছে বিজেপি সরকার। ভারত স্মরণকালের সবচেয়ে কঠিন সময় পার করছে। সিএএ’র মাধ্যমে বর্তমান বিজেপি সরকার দেশটিতে দীর্ঘমেয়াদি একটি সংঘাতের পথ তৈরি করেছে’।

গতকাল ভারতের বৃহত্তর শহর মুম্বাইয়ে সকল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপস্থিতি সিএএ ও এনআরসি বিরোধী ঐতিহাসিক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। উক্ত প্রতিবাদ সমাবেশে প্রধান বক্তা হিসেবে জওহরলাল ইউনিভার্সিটির ছাত্র সংসদের সাবেক ভিপি কানাইয়া কুমার বলেন এসব কথা।

কানাইয়া কুমার বলেন, এখন সময় এসেছে কে হিন্দু, কে শিখ, কে মুসলিম, কে দলিত সুন্নি, শিয়া, দেওবন্দি এই তর্ক ভুলে যাওয়ার। ভারত ঐতিহাসিকভাবে সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। এখানে গঙ্গার পানিতে মুসলিমরা অযু করে হিন্দু পূজা করে। সুতরাং ধর্মীয় এবং গোষ্ঠিগত বিভেদ ভুলে গিয়ে এখন সময় এনআরসি, এনপিআর ও সিএএ বাতিলের দাবিতে সারাদেশব্যাপী দুর্বার আন্দোলন গড়ে তোলার।

নরেন্দ্র মোদি, অমিত শাহ এবং যোগি মিলে ভারতকে ধ্বংস করে দেওয়ার ষড়যন্ত্রে মেতেছে মন্তব্য করে কানাইয়া কুমার বলেন, ছাত্রসমাজকে এখন জাগতে হবে। আজকে কঠিন আন্দোলনের মাধ্যমে সিএএ বাতিল করতে না পারলে এর কুফল সামনে আমাদেেকেই বহন করতে হবে।

গতকালে সমাবেশে ভারতের বিভিন্ন রাজ্যের প্রায় সকল ভার্সিটি থেকেই বিপুল সংখ্যক প্রতিবাদকারী যোগ দেয়।সূত্র: বাসিরাত অনলাইন