জেরুজালেমে মসজিদে ইহুদীদের অগ্নিসংযোগ, পুড়লো কোরআন

ইসলাম টাইমস ডেস্ক: ইসরায়েলের দখলে নেওয়া পূর্ব জেরুজালেমের একটি মসজিদে অগ্নিসংযোগের ঘটনা ঘটিয়েছে ইহুদীবাদী রাষ্ট্র ইসরায়েল। এতে মসজিদে থাকা অনেকগুলো কোরআন পুড়ে গেছে বলে জানা গেছে।

প্রত্যক্ষদর্শী একজনের বরাত দিয়ে আরব নিউজ জানায়, শুক্রবার (২৪ জানুয়ারি) অবৈধ ইহুদী বসতি স্থাপনকারীদের একটি গ্রুপ এই কাজটি করেছে। তবে মসজিদের অগ্নিকাণ্ডে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

বিজ্ঞাপন

ইসরায়েলি পুলিশ জানিয়েছে, শুক্রবার রাতে মসজিদটিতে আগুন লাগার খবর পেয়ে পুলিশ দ্রুত মসজিদে পৌঁছায়। আর আগুন নেভানোর চেষ্টা চালায়। মসজিদটির অবস্থান পূর্ব জেরুজালেমের বাইত সাফাফায়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে পুলিশের মুখপাত্র রোজেনফেল্ড বলেছেন, স্থানীয় মুসলিমরা এ ঘটনায় অবৈধ ইহুদী বসতি স্থাপনকারী কিশোরদের দায়ী করছেন।

ইসরাইলি আরব আইনপ্রণেতা ওসামা সাদি বলেন, এটা বিদ্বেষপ্রসূত হামলা। ইহুদীরা কেবল গ্রাফিতি লিখেই ক্ষান্ত হয়নি, মসজিদে আগুন ধরিয়ে দিয়েছে। তারা পবিত্র কুরআন পুড়িয়ে দিয়েছে।

তবে এটা ইসলামবিদ্বেষী কোনো ঘটনা কিনা তা এখনো নিশ্চিত নয়। পুলিশ সন্দেহভাজনদের আটকের চেষ্টা চালাচ্ছে। পুরো জেরুজালেমজুড়ে ব্যাপক তল্লাশি চলছে।

এ বিষয়ে স্থানীয় মেয়র ইসমাইল আওয়াদ জানিয়েছেন, অগ্নিসংযোগের প্রমাণ পাওয়ার পর তিনি পুলিশ ডেকেছেন। ঘটনাস্থলে একটি খালি পেট্রোলের কৌটা পড়েছিল। এছাড়া আগুন ছড়িয়ে দিতে সহায়ক এমন কিছু পদার্থ পাওয়া গেছে।

বিজ্ঞাপন